ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা, আলিয়া-আল্লুর বাজিমাত

বিনোদন ডেস্ক :

৬৯তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারের ঘোষণা দিয়েছে ভারত। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় দিল্লির ন্যাশনাল মিডিয়া সেন্টারে এ পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরে বলা হয়, ২০২১ সালে মুক্তিপ্রাপ্ত ছবিগুলোর মধ্য থেকে বিভিন্ন ক্যাটেগরিতে আজ পুরস্কার ঘোষণা করা হয়। পরে আনুষ্ঠানিকভাবে পুরস্কারপ্রাপ্তদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে।

৬৯তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারের সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন আল্লু অর্জুন (পুষ্পা)। যৌথভাবে সেরা অভিনেত্রী হয়েছেন আলিয়া ভাট ও কৃতি শ্যানন। আলিয়া পেয়েছেন ‘গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়’ ছবির জন্য, আর কৃতি পেয়েছেন ‘মিমি’ ছবির জন্য।

‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবির জন্য সেরা সহ-অভিনেত্রীর জাতীয় পুরস্কার পেয়েছেনপল্লবী জোশীর হাতে। ‘মিমি’ ছবির জন্য সেরা সহ-অভিনেতা হিসাবে জাতীয় পুরস্কার পেলেন অভিনেতা পঙ্কজ ত্রিপাঠী। সেরা ছবি হিসেবে জাতীয় পুরস্কার পেয়েছে মাধবন অভিনীত ‘রকেট্রি: দ্য নাম্বি এফেক্ট’। সেরা জনপ্রিয় ছবি হিসাবে জাতীয় পুরস্কার পেয়েছে ‘আরআরআর’। সেরা বাংলা ছবি হয়েছে রাজদীপ পাল এবং শর্মিষ্ঠা মাইতি পরিচালিত ‘কালকক্ষ’।

সেরা সংগীত পরিচালক (গান) হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন দেবি শ্রী প্রসাদ (পুষ্পা), সেরা সংগীত পরিচালক (আবহ সংগীত) হিসেবে পুরস্কার পেয়েছেন এমএম কিরাভানি (আরআরআর), সেরা গায়কের পুরস্কার পেয়েছেন কলা ভৈরব (আরআরআর), সেরা গায়িকার পুরস্কার পেয়েছেন শ্রেয়া ঘোষাল (ইরাভিন নিজাল)।

এ বিভাগের অন্যান্য