আওয়ামী লীগ কর্মীকে আটক করায় থানায় হামলা, আহত ৩০

সিলেটের সময় ডেস্ক :

 

ঝিনাইদহের শৈলকুপায় মুস্তাক শিকদার নামের এক আওয়ামী লীগ কর্মীকে আটক করায় থানা ঘেরাও ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ সময় পুলিশ টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ ঘটনায় পুলিশসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন।

আজ রবিবার দুপুর ৩টার দিকে শৈলকুপা থানায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহতদের উদ্ধার করে স্থানীয় ও ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী সময়ে ৮ নম্বর ধলহরাচন্দ্র ইউনিয়নে বিজয়ী ও পরাজিত চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে উত্তেজনা চলছিল। এরই জেরে বিজয়ী প্রার্থীর সমর্থক মুস্তাক শিকদার নামের এক আওয়ামী লীগ কর্মীকে পুলিশ আটক করে থানায় নিয়ে আসে। এ ঘটনায় বিজয়ী প্রার্থীর সমর্থকেরা থানা ঘেরাও ও ভাঙচুর শুরু করে।

এ সময় পুলিশ হামলাকারীদের ছত্রভঙ্গ করতে অর্ধশতাধিক রাউন্ডের বেশি টিয়ারসেল ও রাবার বুলেট ছোঁড়ে। হামলাকারীদের ইটের আঘাত ও পুলিশের গুলিতে এ সময় পুলিশসহ অন্তত ৩০ জন আহত হন। আহতদের শৈলকুপা ও ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

থানা সূত্রে জানা যায়, আটক মুস্তাক শিকদার এজাহারভূক্ত আসামি। তিনি ৮ নম্বর ধলহরাচন্দ্র ইউনিয়নের বাসিন্দা ও নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান আরিফ রেজা মন্নুর সমর্থক।

পুলিশ জানায়, রবিবার সকালে ৮ নম্বর ধলহরাচন্দ্র ইউনিয়নের একটি হামলার ঘটনায় এজাহারভূক্ত আসামি মুস্তাক শিকদারকে আটক করে পুলিশ। আটক মুস্তাককে পুলিশ থানা থেকে ছেড়ে না দেওয়ায় মুস্তাক সমর্থক আওয়ামী লীগ কর্মীরা দুপুর ৩টার দিকে থানা ঘেরাও ও ভাঙচুর করে।

এ ঘটনায় আহতরা হলেন- ফিরোজ শিকদার, আলী আকবর, হাজি শিকদার, রাজিব, আজগর, তুহিন, নাফিস, সালামত, মুইম, জান্নাত হোসেন, আসাদুজ্জামান, সাইফুদ্দিন, সাত্তার শিকদার, ইমন শিকদার, আব্দুস সাত্তার, ফারুক ও জলিল এবং পুলিশ সদস্য ফিরোজ, হাসান, সোহান, ইমরানসহ আরও অন্তত ১০ জন।

হামলার ঘটনায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান মোস্তফা আরিফ রেজা মন্নু জানান, তিনি ঘটনার কোনো কিছুই জানেন না। হামলার সময় তিনি ঝিনাইদহে অবস্থান করছিলেন।

শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম চৌধূরী বলেন, মুস্তাক থানার এজাহারভূক্ত আসামি। তাকে গ্রেপ্তার করে পুলিশ থানায় নিয়ে আসে। এ ঘটনায় সন্ত্রাসীরা থানায় হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটায়। পুলিশ আত্মরক্ষার্থে টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ সময় বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছে।

এ বিভাগের অন্যান্য