প্রার্থী দেখে নয়, অপরাধ দেখে ব্যবস্থা নেওয়া হবে: ইসি রাশেদা

সিলেটের সময় ডেস্ক :

 

নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা বলেছেন, ‘যে প্রার্থীই অপরাধ করুক না কেন, দলমত নির্বিশেষে সবার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। প্রার্থী দেখে নয় বরং অপরাধ দেখে ব্যবস্থা নেওয়া হবে। মাঠ পর্যায়ের প্রশাসন যদি নিরপেক্ষ ও শক্তিশালীভাবে তাদের কাজ করে তবে কোথাও কোনো বিশৃঙ্খলা হওয়ার সুযোগ নেই।’

আজ শনিবার দুপুরে লালমনিরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নির্বাচনী আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

রাশেদা সুলতানা বলেন, ‘বিগত নির্বাচনে যারা প্রশ্নবিদ্ধ হয়েছেন তাদের বিরুদ্ধে তদন্তে প্রমাণিত হওয়ায় কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে। ভোটারদের নির্বিঘ্নে, নিরাপদে ও নির্ভয়ে ভোট কেন্দ্রে উপস্থিত ও ভোটপ্রদানের সুষ্ঠু ও সুন্দর পরিবেশ তৈরিতে যা যা করতে হয় স্থানীয় প্রশাসন তাই করবে। কোনোভাবেই ভোটররা যেন অসন্তষ্ট ও ভীতির সৃষ্টি না হয় সেই ব্যাপারে সর্বদা সজাগ থাকতে স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেন।’

এর আগে, বেলা ১১টায় লালমিরহাট, কুড়িগ্রাম, রংপুর, নীলফামারী মোট চারটি জেলার ডিসি, এসপি, জেলা নির্বাচন কর্মকর্তা, মাঠ পর্যায়ের বিভিন্ন শ্রেণির সরকারি কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হন। সেখানে প্রায় ২ ঘণ্টাব্যাপী চলে রুদ্ধদ্বার বৈঠক। এরপর তিনি দুপুর ৩টার দিকে জেলার গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন।

এ সময় লালমনিরহাট জেলা প্রশসক মোহাম্মদ উল্লাহ, পুলিশ সুপার সাইফুল ইসলামসহ কুড়িগ্রাম, রংপুর, নীলফামারী জেলার ডিসি ও এসপি, নির্বাচন কর্মকর্তা এবং স্থানীয় প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য