সাংবাদিকরা আমাদের কাজের প্রতিচ্ছবি: ইউএনও আয়েশা

সিলেটের সময় ডেস্ক :

 

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার নবাগত উপজেলা নির্বাহী অফিসার আয়েশা আক্তার  দায়িত্বগ্রহণ করে সততা, স্বচ্ছতা ও নিষ্ঠার সাথে কাজ করে যাবার প্রতিশ্রুতি ব্যক্ত করে  উপজেলার বিভিন্ন কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, রাজনীতিবিদ, জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিকবৃন্দ, এবং নাগরিক সংগঠন, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা করেন ।

বুধবার (২৪ এপ্রিল)  বেলা ১২টার দিকে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা ইউএনও সভাকক্ষে  এ সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময়কালে উপজেলা নির্বাহী অফিসার আয়েশা আক্তার  উপস্থিত বিভিন্ন শ্রেণির পেশাজীবী উদ্দেশ্যে বলেন, আমি চুনারুঘাটে আপনাদের সেবা করার জন্য এসেছি। আপনাদের যেকোনো সমস্যার কথা আমাকে বলবেন। আমি আপনাদের সমস্যা সমাধানের সর্বোচ্চ চেষ্টা করবো। এজন্য উপজেলাবাসীর সার্বিক সহযোগিতা কামনা করছি।

সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, সাংবাদিকরা আমাদের কাজের প্রতিচ্ছবি। তারা প্রতীকি অর্থে আয়না। আমরা যা করি বা করছি, সেটাই তারা মানুষের সামনে আনেন। সাংবাদিকদের লেখনির মাধ্যমে আমাদের কাজ সম্পর্কে মানুষ জানতে পারেন এবং মূল্যায়ন করে। আমি যে, কাজ করব সেই কাজের প্রতিফলন ঘটবে। আমি চাই আমার কাজের প্রতি ফলনটা  সুন্দর ও স্বচ্ছ হোক হউক।

এ জন্য সাংবাদিকদের পরামর্শ, সহযোগিতা ও ইতিবাচক দৃষ্টিভঙ্গি কামনা করেছেন তিনি।  যেখানে সমস্যা রয়েছে তা সমাধানে আমাদের চেষ্টা থাকবে। আমরা আমাদের সর্বোচ্চটুকু দিয়ে এটা করে যাবো। স্থানীয় পর্যায় থেকে জাতীয় পর্যায়ে উন্নয়নসহ সরকারের মিশন-ভিশন বাস্তবায়নে আমরা সাধ্যমত কাজ করব। আমার পূর্ব অভিজ্ঞতা এবং সাংবাদিকদের সহযোগিতা ও পরামর্শ নিয়ে আমি দায়িত্ব পালন করতে চাই।  আপনারা ইতিবাচক দৃষ্টিভঙ্গিতে পাশে থাকবেন। বিগত  ইউএনওর  উদ্যোগ এবং অসমাপ্ত কাজগুলোকে বেশি গুরুত্ব দেয়া হবে। আমরাও অটুট লক্ষ্য নিয়ে এগিয়ে যেতে চাই। উপজেলা নির্বাহী অফিসার আয়েশা আক্তারের  সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর,  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সহকারী কমিশনার (ভূমি) মাহবুব আলম মাহবুব , পৌর মেয়র মোহাম্মদ সাইফুল আলম রুবেল,  উপজেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক আনোয়ার আলী,  উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব লুৎফর রহমান মহালদার , মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা খাতুন, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, বিভিন্ন ইউপি চেয়ারম্যান, সাংবাদিকবৃন্দ,  উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আয়েশা আক্তার গত মঙ্গলবার  প্রথম কর্মদিবসের মধ্যদিয়ে তিনি অফিসিয়াল কার্যক্রম পরিচালনা করেন। এর আগে তিনি সিলেট বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে  কর্মরত ছিলেন। নতুন কর্মস্থলে উপজেলার বিভিন্ন কর্মকর্তা, উপজেলা-ইউনিয়ন জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা ও বিভিন্ন সামাজিক, রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ ও গণমান্য ব্যক্তিবর্গরা ফুলেল শুভেচ্ছা জানান এ কর্মকর্তাকে। নবাগত উপজেলা নির্বাহী অফিসার  দায়িত্ব পালনকালে সবার সহযোগিতা কামনা করেন। উল্লেখ্য, ৩৪ তম বিসিএস ব্যাচের কর্মকর্তা আয়েশা আক্তারের  বাড়ি মৌলভীবাজার জেলার শ্রীঙ্গল  উপজেলায়। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত, এক পুত্র সন্তানের জননী। তাঁর স্বামী একজন ব্যাংক কর্মকর্তা ।

প্রসঙ্গত, আয়েশা আক্তার চুনারুঘাটে ৪র্থ  নারী উপজেলা নির্বাহী অফিসার। এর আগে ইউএনও হিসেবে নীলিমা রায়হানা ৫ মাসের অধিক সময় চুনারুঘাটে  দায়িত্ব পালন করার পর ভূমি মন্ত্রনালয়ে  বদলী হলে তাঁর-ই স্থলে ইউএনও হিসেবে আয়েশা আক্তার  যোগদান করেছেন।

এ বিভাগের অন্যান্য