খতনা করাতে গিয়ে ফের শিশুর মৃত্যু, আটক ২

সিলেটের সময় ডেস্ক :

 

রাজধানীতে সুন্নতে খতনা করাতে গিয়ে আহনাফ তাহমিন আয়হাম (১০) নামের আরও এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে মালিবাগের জেএস হাসপাতালে তার মৃত্যু হয়।

পরিবারের অভিযোগ, ভুল চিকিৎসায় মারা গেছে শিশু আয়হাম। এ ঘটনায় ডা. ইশতিয়াক আজাদ পালিয়ে গেলেও দুই চিকিৎসককে আটক করেছে পুলিশ।

আহনাফ তাহমিন আয়হাম মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের চতুর্থ শ্রেণির ছাত্র ছিল।

আয়হামের বাবা ফখরুল আলম বলেন, ‘মঙ্গলবার সন্ধ্যার পর রাজধানীর মালিবাগের জেএস হাসপাতালে ছেলে আহনাফ তাহমিনকে সুন্নতে খতনা করতে নিয়ে যান। পরে হাসপাতালের পরিচালক ডা. এস এম মুক্তাদিরের নেতৃত্বে তাহমিনকে অপারেশন থিয়েটারে নিয়ে যান ডা. মাহাবুব ও ডা. ইশতিয়াক আজাদ। নিষেধ করা সত্ত্বেও তাহমিনকে পুরো অজ্ঞান করা হয়। আর এ কারণেই তার মৃত্যু হয়েছে।’

হাসপাতাল পরিচালক ডা. এস এম মুক্তাদির বলেন, ছেলেটির ওজন বেশি ছিল। বয়স ১০ বছর পেরিয়ে গেছে। ফুসফুসে সমস্যা ছিল। কিন্তু সব তথ্য পরিবার জানায়নি। শিশুটির রোগ সম্পর্কে স্বজনরা না জানানোর কারণে ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়ায় তার মৃত্যু হয়েছে।

হাতিরঝিল থানার সাব ইন্সপেক্টর রুহুল আমিন বলেন, এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন রয়েছে। এ ঘটনায় ওই হাসপাতালের দুজন ডাক্তারকে আটক করা হয়েছে।

এর আগে গত ৮ জানুয়ারি রাজধানীর ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে সুন্নতে খতনা করাতে গিয়ে শিশু আয়ান মারা যায়। এর আগে টানা সাত দিন লাইফ সাপোর্টে ছিল আয়ান।

এ বিভাগের অন্যান্য