মাধবপুরে প্লাবনভূমিতে মাছের পোণা অবমুক্ত করলেন বিমান প্রতিমন্ত্রী

সিলেটের সময় ডেস্ক :

 

হবিগঞ্জের মাধবপুর উপজেলা মৎস্য অফিসের ব্যবস্থাপনায় উপজেলার বুল্লা ইউনিয়নের মাহমুদপুরের প্লাবনভূমিতে মাছের পোনা অবমুক্ত করা হয়েছে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মোঃ মাহবুব আলী এমপি।

অন্যান্যের মধ্যে ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মন্জুর আহ্সান, উপজেলা মৎস্য কর্মকর্তা (অঃদাঃ)মোঃ আবু আসাদ ফরিদুল হক,থানার অফিসার ইনচার্জ রাকিবুল ইসলাম খাঁন,কৃষি কর্মকর্তা আল মামুন হাসান,প্রাণীসম্পদ কর্মকর্তা ডঃ মোঃ আব্দুস সাত্তার বেগ,উপজেলা আওয়ামীলীগের আইন -বিষয়ক সম্পাদক সুপ্রিম কোর্টের আইনজীবী মুহিদ মিয়া,সাবেক ভাইস-চেয়ারম্যান শ্রীধাম দাসগুপ্ত, বুল্লা ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান, আওয়ামীলীগ নেতা রফিক মিয়া,নোয়াপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ জিতু মিয়া প্রমূখ।

প্রধান অতিথির বক্তৃতায় এডভোকেট মোঃ মাহবুব আলী এমপি বলেন,জননেত্রী শেখ হাসিনার সরকার মৎস্য সম্পদের বিকাশে যুগোপযোগী পদক্ষেপ গ্রহনের মাধ্যমে দেশের মানুষের মাছের চাহিদা মেটাতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে।মাছ চাষীদের সরকারিভাবে বিভিন্নরকম কারিগরি ও প্রযুক্তিগত প্রশিক্ষনের ব্যবস্থা করে দেশে মৎস্যসম্পদ উন্নয়নে বৈপ্লবিক পদক্ষেপ নিচ্ছে।

তিনি মাছ চাষের মাধ্যমে নিজেদের জীবনে অর্থনৈতিকভাবে পরিবর্তন আনয়নে আগ্রহীদের মনোনিবেশ করার আহবান জানান। উল্লেখ্য যে, রাজস্ব খাতের বাজেটের আওতায় ২০২৩-২০২৪ অর্থ বছরে বিভিন্ন প্রজাতির ৮০০ কেজি মাছের পোনা অবমুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন, উপজেলা মৎস্য কর্মকর্তা (অঃদাঃ)মোঃ আবু আসাদ ফরিদুল হক।

এ বিভাগের অন্যান্য