হবিগঞ্জে বিএনপি নেতা গউছের জামিন নামঞ্জুর

সিলেটের সময় ডেস্ক :

 

বিএনপির কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জি কে গউছের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। রোববার (১০ সেপ্টেম্বর) হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। একই সঙ্গে পুলিশের ১০ দিনের রিমান্ড আবেদনও নামঞ্জুর করা হয়।

হবিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তদন্ত মো. বদিউজ্জামান জানান, জি কে গউছকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত শুনানি শেষে আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

পুলিশ ও দলীয় সূত্রে জানা গেছে, ১৯ আগস্ট বিএনপির পদযাত্রা কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের দফায় দফায় সংঘর্ষ হয়। এতে শতাধিক নেতাকর্মী আহত হন। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ৭০০ বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে দুটি মামলা করে। ওই মামলায় হাইকোর্ট থেকে জামিন নিয়ে আদালত থেকে বের হলে ২৯ আগস্ট ঢাকায় গোয়েন্দা পুলিশের হাতে গ্রেফতার হন জি কে গউছ। পরে তাকে ২০১৫ সালের ২৮ আগস্ট কারাগারে বসে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ও সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহিরকে হত্যা ষড়যন্ত্রে অভিযোগে পুলিশের দায়ের করা মামলায় গ্রেফতার দেখানো হয়।

এ বিভাগের অন্যান্য