ছাত্রলীগের ছুরিকাঘাতে ছাত্র আন্দোলনের সদস্য জুনায়েদ নিহত

সিলেটের সময় ডেস্ক :

 

ছাত্রলীগের সাবেক নেতাকর্মীদের ছুরিকাঘাতে আহত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সদস্য জুনায়েদ আল হাবিব (২২) মারা গেছেন। জুনায়েদ নরসিংদী জেলার রায়পুরা উপজেলার মরজাল ইউনিয়নের বটিয়ারা এলাকার মো. জসিম উদ্দিনের ছেলে ও স্থানীয় একটি কলেজের শিক্ষার্থী।

ছুরিকাঘাতের ৯ দিন পর আজ সোমবার সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। জুনায়েদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় বিএনপি নেতা মো. তারেকুল ইসলাম।

তিনি বলেন, আজ (সোমবার) দুপুরে জুনায়েদের অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাকে নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তির পরামর্শ দেন চিকিৎকরা। ঢামেকে আইসিইউ খালি না থাকায় তাকে রাজধানীর গ্রিন লাইফ হাসপাতালে নেওয়া হয়। সেখানে ভর্তির প্রস্তুতিকালে জুনায়েদের মৃত্যু হয়।

গত ২৮ সেপ্টেম্বর উপজেলার বটিয়ারা মোড়ে জুনায়েদকে ছুরিকাঘাত করেন সাবেক ছাত্রলীগ নেতা স্বাধীন ও পিয়ালের নেতৃত্বে কয়েকজন।

পরিবারের দাবি, ছাত্র আন্দোলনে অংশ নেওয়ায় স্থানীয় ছাত্রলীগের সাবেক নেতাকর্মীরা জুনায়েদকে ছুরিকাঘাত করে। এ ঘটনায় ৩০ সেপ্টেম্বর জুনায়েদের চাচা মো. শফিক বাদী হয়ে স্বাধীন ও পিয়ালসহ ১৪ জনকে আসাসি করে রায়পুরা থানায় মামলা করেন। পরে পুলিশ একজনকে গ্রেপ্তার করে।
 

পরিবারের সদস্যরা জানিয়েছে, ছুরিকাঘাতে আহত জুনায়েদকে উদ্ধার করে ঢাকা মেডিক্যালে পাঠানো হয়।

টানা ৯ দিন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। আজ সোমবার দুপুরে তার অবস্থা সংকটাপন্ন হওয়ায় আইসিইউতে ভর্তির পরামর্শ দেন চিকিৎসকরা। হাসপাতালে আইসিইউ খালি না থাকায় অন্য একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। সেখানে ভর্তির প্রস্তুতিকালে সন্ধ্যায় তার মৃত্যু হয়।

এদিকে জুনায়েদের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে বলে জানিয়েছে স্থানীয়রা।

তবে সেখানে পরিস্থিতি শান্ত রাখতে পুলিশ পাঠানো হয়েছে। 

রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল জব্বার জানান, ছুরিকাঘাতে কলেজ শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় মরজালের বটিয়ারা এলাকায় দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। খবর পেয়ে সেখানে পুলিশ সদস্যদের পাঠানো হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক আছে।

এ বিভাগের অন্যান্য