গাজায় হামলা চালিয়ে ২১০ ফিলিস্তিনিকে হত্যা করল ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক ঃ

 

ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসের হাতে বন্দী তাদের চার নাগরিককে উদ্ধারের গাজা উপত্যকার নুসেইরাত শরণার্থী শিবিরে গণহত্যা চালিয়েছে দখলদার ইসরাইল।এতে ২১০ ফিলিস্তিনি নিহত এবং ৪০০ জনেরও বেশি আহত হয়েছে। সেখানে অভিযান চালিয়ে এদিন চার জিম্মিকে উদ্ধার করা হয়।

আজ শনিবার গাজার সরকারি মিডিয়া অফিস নিজেদের অফিসিয়াল এক্স অ্যাকাউন্টে এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে। তারা বলেছে, ‘নুসেইরাত শরণার্থী ক্যাম্পে চালানো ইসরায়েলের হামলায় ২১০ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন ৪০০ বেশি ফিলিস্তিনি। আহতদের শরণার্থী ক্যাম্পটির আল আওদা এবং দেইর এল-বালাহর আল-আকসা হাসপাতালে নেওয়া হয়েছে।’

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী জানিয়েছে, যে চার জিম্মিকে আজ উদ্ধার করা হয়েছে তাদের গত ৭ অক্টোবর একটি গানের অনুষ্ঠান থেকে ধরে গাজায় নিয়ে গিয়েছিল হামাসের যোদ্ধারা।

উদ্ধারকৃতরা হলেন- নোয়া আরগামানি (২৫), আলমোগ মের জান (২১), আন্দ্রে কোজলোভ (২৭) এবং সলমি ঝিভ (৪০)।

এই চারজনকে দিনের বেলা চালানো ‘জটিল’ অভিযানের মাধ্যমে উদ্ধার করা হয়েছে বলে দাবি করেছে দখলদার ইসরায়েল। অভিযানটি চালিয়েছে ইসরায়েলের নিরাপত্তাবাহিনী ও পুলিশের সদস্যরা। তাদের মধ্য গাজার নুসেইরাতের আলাদা দুটি জায়গা থেকে উদ্ধার করা হয়।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী আরও জানিয়েছে, জিম্মিদের উদ্ধারের সময় নুসেইরাতে জল, স্থল ও আকাশ তিন দিক থেকেই হামলা চালানো হয়। তবে গাজায় এত মানুষের হতাহত হওয়ার বিষয়ে কিছু জানায়নি ইসরায়েল। পরে জানা যায়, চারজনকে উদ্ধার করতে গিয়ে সেখানে ২০০ জনেরও বেশি মানুষকে হত্যা করেছে তারা। খবর: আলজাজিরা

এ বিভাগের অন্যান্য