অবশেষে খুললো সিলেটের সকল পর্যটন কেন্দ্রের দুয়ার

সিলেটের সময় ডেস্ক :

 

পাহাড়ি ঢল ও বন্যার কারণে বন্ধ ঘোষনার এক সপ্তাহ পর খুলেছে  সিলেটের সবকটি পর্যটনকেন্দ্রের দুয়ার। শর্ত সাপেক্ষে গতকাল শুক্রবার থেকে দর্শনার্থীদের জন্য পর্যটনকেন্দ্রগুলো খুলে দিয়েছে জেলা প্রশাসন।

সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান জানান, সংশ্লিষ্ট উপজেলা প্রশাসন বিভিন্ন শর্ত সাপেক্ষে পর্যটনকেন্দ্রগুলো খুলে দিয়েছে। শর্তগুলোর অন্যতম হচ্ছে পর্যটনকেন্দ্রে কোন পর্যটক নৌকায় চড়তে হলে তাকে অবশ্যই লাইফ জ্যাকেট পড়তে হবে।

সারাদেশের পর্যটকদের কাছে সিলেটের জাফলং, মায়াবীঝর্ণা, রাতারগুল, বিছনাকান্দি, পাংথুমাই, সাদাপাথর ও লালাখাল অতি পরিচিত। নদীকে ঘিরেই এসব পর্যটনকেন্দ্র গড়ে ওঠেছে। প্রতিদিন এসব পর্যটনকেন্দ্রে হাজার হাজার দর্শকের সমাগম ঘটে। কিন্তু আকস্মিক বন্যা ও উজান থেকে নেমে  আসা পাহাড়ী ঢলের কারণে নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় গত ৩০ মে প্রশাসন সিলেটের সবকটি পর্যটনকেন্দ্র বন্ধ ঘোষণা ও দর্শনার্থী সমাগমের উপর নিষেধাজ্ঞা জারি করে।

বৃষ্টিপাত ও পাহাড়ী ঢল বন্ধ হওয়ায় এবং নদীর পানি কমায় গতকাল শুক্রবার থেকে  সিলেটের সবকটি পর্যটনকেন্দ্র খুলে দিয়ে সরকারি আদেশ জারি করেছেন সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তারা। তবে পর্যটনকেন্দ্রে বেড়ানো সংক্রান্ত যে শর্তগুলো প্রশাসন জুড়ে দিয়েছে সেগুলোর মধ্যে রয়েছে- পর্যটকদের লাইফ জ্যাকেট পরিয়ে নৌকায় তুলতে হবে, পর্যটকরা পানিতে নামতে কিংবা সাঁতার কাটতে পারবেন না। পর্যটকরা নৌকায় উঠে হৈ-হুল্লোড় করতে পারবেন না।

এ বিভাগের অন্যান্য