মৃত্যুদণ্ডে দণ্ডিত পলাতক আসামি আমিনা গ্রেফতার

সিলেটের সময় ডেস্ক :

 

জয়পুরহাটে পাঁচবিবির আবু হোসাইন হত্যা মামলায় মৃত্যুদণ্ডে দণ্ডিত আসামি আমিনা বেগমকে (৪৪) গ্রেফতার করেছে র‌্যাব সদস্যরা। গোপন খবরের ভিত্তিতে বুধবার ভোররাতে বিশেষ অভিযান চালিয়ে জয়পুরহাটের সদর উপজেলার পুরানাপৈল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

বুধবার সকালে র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানা গেছে।

গ্রেফতার আমিনা বেগম জেলার পাঁচবিবি উপজেলার দরগাপাড়া গ্রামের আবু রায়হানের স্ত্রী।

সংশ্লিষ্ট র‌্যাব ও ওই মামলার বিবরণে জানা গেছে, ২০১০ সালের ২৫ মার্চ সকাল ৯টায় পাঁচবিবি উপজেলার দরগাপাড়া গ্রামে পূর্ব শত্রুতার জের ধরে আবু তাহের নামে ব্যক্তিকে আসামিরা দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে গুরুতর আহত করে। ওই সময় আবু তাহেরকে বাঁচাতে তার ছেলে আবু হোসাইন সেখানে এগিয়ে গেলে আসামিরা তাকেও মারধর করে পালিয়ে যায়। স্থানীয়রা আবু হোসাইন ও তার বাবা আবু তাহেরকে উদ্ধার করে পাঁচবিবি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। কিন্তু আবু হোসাইনের অবস্থা সংকটাপন্ন হওয়ায় সেখান থেকে তাকে ওই দিনই বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে স্থানান্তর করা হয়। কিন্তু তার অবস্থার আরও অবনতি ঘটলে তাকে ঢাকার ইবনে সিনা হাসপাতালে নিয়ে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় কয়েকদিন পর তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের বাবা আবু তাহের একই বছরের ৪ এপ্রিল পাঁচবিবি থানায় ৯ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানি শেষে গত ২০ ফেব্রুয়ারি জয়পুরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক মো. নূরুল ইসলাম এ মামলায় দোষী সাব্যস্ত হওয়ায় ৫ জনের মৃত্যুদণ্ড ও প্রত্যেকের ৫০ হাজার টাকা করে জরিমানার রায় ঘোষণা করেন। এ রায় ঘোষণার সময় মৃত্যুদণ্ড পাওয়া ৫ আসামির মধ্যে চারজন উপস্থিত থাকলেও আমিনা বেগম পলাতক ছিলেন।

এ বিভাগের অন্যান্য