আ. লীগের প্রেসক্রিপশনে প্রার্থী বাছাই করে দিচ্ছে ইসি : রিজভী

সিলেটের সময় ডেস্ক :

 

একতরফা নির্বাচনের নামে দেশে চরম তামাশা চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ সোমবার রাজধানীর উত্তরায় একটি মিছিল শেষে রিজভী বলেছেন, ‘অবৈধ সরকারের গৃহপালিত নির্বাচন কমিশন আওয়ামী লীগের প্রেসক্রিপশন অনুযায়ী প্রার্থী বাছাই করে দিচ্ছে। কোন আসনে কে নির্বাচন করবে, তাও ঠিক করে দিচ্ছে কমিশন। সেখানে যাকে রাখার দরকার, তাকে রেখে বাকিদের মনোনয়ন বাতিল করছে।

’বিএনপির নবম দফায় ডাকা হরতালের দ্বিতীয় দিনে আজ সোমবার সকাল ৭টায় রাজধানীর উত্তরায় ওই মিছিলের আয়োজন করে মহিলা দল। রিজভীর নেতৃত্বে মিছিলটি উত্তরায় ৪ নম্বর সেক্টর পার্কের কাছে থেকে শুরু হয়ে ঢাকা-গাজীপুর প্রধান সড়কে গিয়ে শেষ হয়।

বিএনপির এই নেতা বলেন, ‘জাতির সঙ্গে এ রকম প্রহসনের খেলা বন্ধ করুন। অবিলম্বে পদত্যাগ করুন।

তা নাহলে জনগণ আপনাদের ছাড়বে না।’ 

রিজভী আরো বলেন, ‘সাজানো একতরফা নির্বাচনের নামে দেশকে ধ্বংস করে দিচ্ছেন শেখ হাসিনা। দেশ ধ্বংস হয় হোক, সেদিকে শেখ হাসিনার কোনো মাথা ব্যথা নেই। আজকে দেশের উৎপাদনমুখী সকল সেক্টর চরম হুমকিতে পড়েছে।

আমদানি-রপ্তানি প্রায় বন্ধ।’ 

দ্রব্যমূল্য বৃদ্ধিতে মানুষ দিশেহারা উল্লেখ করে রিজভী বলেন, ‘লুটপাটের কারণে আর্থিক প্রতিষ্ঠানগুলো ধ্বংস হয়ে গেছে। দ্রব্যমূল্য বৃদ্ধিতে মানুষ এখন দিশেহারা। শাক-সবজি থেকে শুরু করে নিত্যপ্রয়োজনীয় সকল পণ্য এখন মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। গরীব মানুষগুলো একবেলা পেট ভরে খেতে পারছে না।

অনাহারে অর্ধাহারে দিন কাটাচ্ছেন তারা।’ 

মিছিলে মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, উত্তরের আহ্বায়ক পেয়ারী মোস্তফা, সদস্যসচিব রুনা, মহিলা দলের নেত্রী জাকিয়া সুলতানা, পারভিন, নাজমা শিকদার, তামান্না, তহমিনা প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য