ভারী বর্ষণে সিলেট শহরের বাসা বাড়িতে পানি, মানুষ চরম দুর্ভোগে

সিলেটের সময় ডেস্ক :

সিলেটে তিন দিন থেকে বিরতিহীনভাবে বৃষ্টি ঝরছে। যার ফলে নগরীর বাসাবাড়িতে পানি উঠে গেছে। নির্ঘুম রাত কাটিয়েছেন নগরবাসী। বাসার সামনে রাখা গাড়ি এবং মোটর সাইকেলে বৃষ্টির পানি ঢুকে নষ্ট হয়ে গেছে। অনেকের ব্যবসা প্রতিষ্ঠানেও পানি ঢুকে ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে বলে জানা গেছে। বৃহস্পতিবার থেকে শুরু হওয়া বৃষ্টি এখনও অব্যাহত আছে।

ভোর ৫টার দিকে নিজ এলাকায় জলাবদ্ধতা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাইভ করেছেন সিলেট সিটি করপোরেশনের (সিসিক) ৬ নং ওয়ার্ড কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম। তাঁর নিজের বাসাও জলমগ্ন। ভিডিওতে দেখা যায়- ফরহাদ চৌধুরীর বাসার নিচ তলায় পানি থৈ থৈ করছে। আসবাবপত্র অর্ধেক ডুবে আছে পানিতে। নিজ পরিবার এবং এলাকার মানুষের ভোগান্তির কথা তুলে ধরে তিনি লাইভে।

অনুসন্ধানে জানা যায় শুক্রবার দিবাগত মধ্যরাত থেকে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর এলাকা, কাজলশাহ, শাহজালাল উপশহর, দরগামহল্লা, কালীঘাট, বাগবাড়ি, কানিশাইল, লামাপাড়া, লালা দিঘিরপাড়, মাছুদিঘিরপাড়, বাদামবাগিছা, শাহপরাণ, কুয়ারপাড় উপশহর, সোবহানীঘাট, যতরপুর, শিবগঞ্জ, মাছিমপুর, কামালগড় ও দক্ষিণ সুরমার পিরোজপুরসহ সিলেট নগরের অর্ধেকেরও বেশি এলাকার রাস্তাঘাট তলিয়ে বাসাবাড়ি এবং ব্যবসা প্রতিষ্ঠানে পানি প্রবেশ করেছে।

এছাড়া দক্ষিণ সুরমার পিরোজপুর, তালতলা, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালেও পানি ঢুকেছে।

এইসব এলাকার বাসিন্দারা জানান-পানি ঢুকে ঘরের আসবাবপত্রসহ বেশ কিছু জিনিসপত্র নষ্ট হয়েছে।। উপশহর এলাকার অনেক বাসার নিচ তলায় ঢুকে পড়েছে।

এ বিভাগের অন্যান্য