টাঙ্গুয়ার হাওরে ঘুরতে গিয়ে ৩৪ শিক্ষার্থীকে গ্রেফতার

সিলেটের সময় ডেস্ক :

সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে বেড়াতে আসা বুয়েটের ২৬ জন শিক্ষার্থী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৮ জন শিক্ষার্থীসহ মোট ৩৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার (৩১ জুলাই) বিকালে সন্ত্রাসী কার্যকলাপ ঘটানো, জনসাধারণের জানমালের ক্ষতি সাধন এর উদ্দেশ্যে গোপন ষড়যন্ত্র এবং ধর্মীয় জিহাদ সৃষ্টির মাধ্যমে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করার অপরাধে তাদেরকে গ্রেফতার দেখানো হয়।

তাহিরপুর থানা পুলিশ জানায়, তাহিরপুর উপজেলা বাজারের নৌকা ঘাট থেকে রোববার সকাল ৭টায় একটি নৌকায় করে ভুয়েটের ২৬ শিক্ষার্থী ও তাদের সঙ্গে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের আরোও ৮ জন শিক্ষার্থী সহ ৩৪ জনের একটি টিম টাঙ্গুয়ার হাওরের ঘুরতে যান। টাঙ্গুয়ার হাওরে ঘুরার পর দুপুরের দিকে পাটলাই নদী দিয়ে জনসাধারণের জানমালের ক্ষতি সাধন এর উদ্দেশ্যে গোপন ষড়যন্ত্র এবং ধর্মীয় জিহাদ সৃষ্টির মাধ্যমে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করার একটি বৈঠক চলে।

পরে পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে তাহিরপুরের নতুন বাজারের সামনে নৌকাটি আসলে পুলিশের দুটি স্প্রিটবোট পর্যটকবাহী নৌকাটি থামিয়ে তাদের আটক করে থানায় নিয়ে যায়। পরে দীর্ঘ ২৪ ঘন্টা জিজ্ঞেসাবাদ করে (৩১ জুলাই) সোমবার বিকালে সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ (সংশোধনী ২০১৩) বিভিন্ন ধারায় তাহিরপুর থানার এস আই রাশেদুল কবীর বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আবু সাইদ।

এ বিভাগের অন্যান্য