জামালগঞ্জে প্রধান শিক্ষকের অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ সভা

সিলেটের সময় ডেস্ক :

 

সুনামগঞ্জের জামালগঞ্জে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থআত্মসাৎ, স্বেচ্ছাচারিতা, অনিয়ম-দুর্নীতি ও দীর্ঘদিন ম্যানেজিং কমিটির নির্বাচন না দেয়ার অভিযোগে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।শনিবার বিকেলে উপজেলার সাচনা বাজার ইউনিয়নের আব্দুল মুকিত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতান আহমদ ভূঁইয়ার বিরুদ্ধে স্কুলের শিক্ষার্থীদের অভিভাবক ও এলাকাবাসীর উদ্যোগে রামনগর বাজারে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সভায় এলাকার প্রবীণ মুরুব্বি ও আওয়ামী লীগ নেতা আবুল কালাম তালুকদারের সভাপতিত্বে উপস্থিত মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতান আহমদ ভূঁইয়া স্বেচ্ছাচারিতা, অনিয়ম ও দুর্নীতি ঢাকতে প্রতিষ্ঠানের সভাপতির ছত্রছায়ায় ক্ষমতার অপব্যবহার করে দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের সুনাম ক্ষুণ্ণ করে চলেছেন। স্কুলের শিক্ষার্থীদের ইউনিক আইডি কার্ড (পরিচয়পত্র) দিতে সরকারি ভাবে কোনো টাকা নেওয়ার বিধান না থাকলেও প্রতি শিক্ষার্থীর কাছ থেকে ১১০ টাকা করে ফি আদায় করেছেন।

তারা আরও বলেন, একই ব্যাক্তি কয়েক বছর যাবত এক নাগারে স্কুলের সভাপতির দায়িত্ব পালন করছেন। কমিটির মেয়াদ শেষ হলেও
প্রধান শিক্ষকের কারসাজিতে কোনো নির্বাচন না দিয়েই বারবার এডহক কমিটি গঠন করে স্কুল পরিচালনা করে আসছেন। যা সম্পুর্ন নীতিমালা পরিপন্থী বলে উল্লেখ করেন। এছাড়াও সুকৌশলে ম্যানেজিং কমিটি করা বন্ধ রেখে ভুয়া বিল ভাউচার করে বিদ্যালয়ের ফান্ডের টাকা হাতিয়ে নিয়েছেন।

এব্যাপারে সকল অভিযোগ অস্বীকার করে প্রধান শিক্ষক সুলতান আহমদ ভূঁইয়া বলেন, আমার বিরুদ্ধে আনা অভিযোগ মিথ্যা ও বানোয়াট। কিছু স্বার্থান্বেষী মহল আমার মানহানী করার জন্য আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। অভিযোগের বিষয়ে তদন্ত করলে কোনোটার সত্যতা পাওয়া যাবেনা।

মানববন্ধনে বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সদস্য ও আওয়ামী লীগ নেতা শামীম আহমদ, সাবেক সদস্য ও সাচনা বাজার ইউনিয়ন যুবলীগ সভাপতি ফয়সাল আহমদ, জেলা শ্রমিক লীগের সদস্য মো. সায়েম পাঠান, আকমল হোসেন মাস্টার, উপজেলা আওয়ামী লীগের সদস্য আঃ রকিব, রামনগর বাজার বণিক সমিতি ও ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মো. আঞ্জু মিয়া, সাধারণ সম্পাদক মিজানুর রহমান।

এ বিভাগের অন্যান্য