গ্রামের উন্নয়নের দিকে প্রধানমন্ত্রীর নজর বেশি : পরিকল্পনামন্ত্রী

নিউজ ডেস্ক:  পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, গ্রামের উন্নয়নের দিকে নজর বেশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তিনি সব সময় চান প্রান্তিক মানুষের উন্নয়ন, কীভাবে তৃণমূল পর্যায়ে উন্নয়ন করা যায় সে চিন্তায় কাজ করেন তিনি।

শনিবার সকালে সুনামগঞ্জ সাকির্ট হাউজ মিলনাতনে প্রেসক্লাবের সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী আমাকে বলেছেন আপনি হাওর এলাকার মানুষ। অবহেলিত এসব মানুষের জন্য কাজ করুন। জনগণের স্বার্থ সংশ্লিষ্ট প্রকল্প নিয়ে আসুন। আমি সেগুলো গুরুত্বের সঙ্গে দেখব। এ কারণেই সুনামগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে। আর আগামী সংসদ অধিবেশনে সেটি আমি পাশ করে নিয়ে আসবো। আপনার যারা সাংবাদিক আছেন আমাদের উন্নয়ন কাজে সহযোগিতা করুন। আপনারা একটি বসার স্থানের কথা বলেছেন সে ব্যাপারটিও আমি দেখব।

এম এ মান্নান আরও বলেন, সুনামগঞ্জসহ সারাদেশে উন্নয়নের বন্যা বইছে। সুনামগঞ্জ দ্রুত এগিয়ে যাবে। যেসব প্রকল্প হাতে নেওয়া হয়েছে সেগুলো শিগগিরই বাস্তবায়নের জন্য সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আমার একটাই লক্ষ্য মানুষের কল্যাণে কাজ করা। যা দেশব্যাপী প্রধানমন্ত্রী করছেন। উনাকেই অনুসরণ করে আমি এগিয়ে যাচ্ছি।

সুনামগঞ্জে রেললাইন স্থাপন করা হবে উল্লেখ করে তিনি বলেন, সে লক্ষ্যেও কাজ চলছে। সুনামগঞ্জ টু ময়মনসিংহ পর্যন্ত সড়ক পথ তৈরি করতে চাই। যে কেউ জনস্বার্থে আমার কাছে
প্রকল্প নিয়ে গেলে আমি যাচাই করে কাজের জন্য পদক্ষেপ নেবো।

সুনামগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি শামস শামীমের সঞ্চলনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক আব্দুল আহাদ, পুলিশ সুপার মিজানুর রহমান।

প্রেসক্লাবের পক্ষ থেকে বক্তব্য রাখেন- সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি পঙ্কজ দে, সাধারণ সম্পাদক একে এম মহিম, কার্য নিবর্হী কমিটির সদস্য লতিফুর রহমান রাজু, খলিল রহমান প্রমুখ।

এ বিভাগের অন্যান্য