ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ

নিউজ ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রদলের নেতাকর্মীদের ওপর ছাত্রলীগ হামলা চালিয়েছে বলে অভিযোগ ওঠেছে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে টিএসসির ডায়েসের সামনে এ হামলার ঘটনা ঘটে।

হামলায় ছাত্রদলের ৩০-৪০ জন কর্মী আহত হয়েছেন বলে দাবি করেছে ছাত্রদল।

এর মধ্যে ৮ জনের অবস্থা গুরুতর। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ও ইসলামী ব্যাংক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের দুই দলের সহাবস্থানের ঘোষণা দেওয়ার পরদিনই এ ঘটনা ঘটলো। তবে ছাত্রলীগ হামলার অভিযোগ অস্বীকার করেছে।

ছাত্রদলের অভিযোগ, সোমবার বেলা সাড়ে ১১টার দিকে তারা মধুর ক্যান্টিন থেকে বের হয়ে হাকিম চত্বরে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলছিল। এসময় ঢাবি ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস এসে তাদের ক্যাম্পাস থেকে দ্রুত চলে যেতে বলেন এবং তাদের সঙ্গে দুর্ব্যবহার করেন। পরে তারা ডায়েসের সামনে গিয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন। এ সময় সেখানে প্রায় ২০০ নেতাকর্মী উপস্থিত ছিলেন।

তাদের বলেন, সাংবাদিকদের সঙ্গে কথা বলা শেষে ৪০-৫০ নেতাকর্মী সেখানে ছিলেন। তখন ২০-২৫ জন ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে তাদের ওপর হামলা চালায়। তাদের হাতে রড, স্টাম্প ও লাঠি ছিল।

সঞ্জিতের অনুসারীরা এ হামলা চালিয়েছে বলে তারা অভিযোগ করেছেন।

অভিযোগ অস্বীকার করে সঞ্জিত বলেন, আমরা কাউকে হামলার নির্দেশ দেইনি। এ হামলার সঙ্গে ছাত্রলীগ জড়িত না। বিষয়টি আমি ফোনে জানতে পেরেছি।

হামলার সময় সেখানে উপস্থিত ছিলেন ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল।

ঢামেকে সাংবাদিকদের তিনি বলেন, আমরা স্পষ্ট দেখেছি জয় বাংলা বলে আমাদের ওপর হামলা করা হয়েছে। আমাদের ৩০-৪০ জন কর্মী আহত হয়েছেন।

দুপুর ১টার দিকে হামলার খবর ছড়িয়ে পড়লে ছাত্রদলের নেতাকর্মীরা হাসপাতালে এসে ভিড় করে।

হামলার ঘটনায় তিনজন সাংবাদিক লাঞ্ছিত হয়েছেন। তাদের ফোন কেড়ে নেওয়া হয়েছে। তারা হলেন- আনিসুর রহমান, রাহাতুল ইসলাম রাফি ও আফসার মুন্না।

এ বিভাগের অন্যান্য