লিডিং ইউনিভার্সিটির বাসে হামলা, ভাংচুর

নিউজ ডেস্ক: লিডিং ইউনিভার্সিটির একটি বাসে কয়েকজন অজ্ঞাত যুবক হামলা ও ভাংচুর চালিয়েছেন বলে খবর পাওয়া গেছে। ভাংচুর হওয়া বাসের নম্বর ‘ঢাকা মেট্রো ঝ-১১-১৫৮৮।’ তবে কি কারণে বা কারা এ হামলা চালিয়েছে তা জানা যায়নি।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকাল আনুমানিক পৌনে ৬ টার দিকে নগরীর মীরের ময়দানস্থ ব্লু-বার্ড স্কুল এন্ড কলেজের সামনে এ হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, লিডিং ইউনিভার্সিটির ৩ টি বাস এক সাথে আসছিলো। হঠাৎ ৩ টি মোটরসাইকেল যোগে কয়েকজন যুবক পিছন থেকে এসে বাসটির গতিরোধ করে হামলা চালায়। এসময় বাসের সামনের গ্লাস, দরজার ও চালকের পাশের একটি কাচের ভাঙা হয়।

এসময় বাসে থাকা শিক্ষার্থীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। কয়েকজন ছাত্রী ভয়ে কাঁদা শুরু করেন বলেও জানান প্রত্যক্ষদর্শীরা।

হামলার শিকার বাসের চালক হোসেন বলেন, বিকাল ৫ টা ১৫ মিনিটের সময় লিডিং ইউনিভার্সিটির কামালবাজারস্থ ক্যাম্পাস থেকে এক সাথে ৩ টি বাস ছেড়ে আসি। মদিনা মার্কেট হয়ে এক সাথে ৩ টি বাস আসার পথে ব্লু-বার্ড স্কুলের সামনে আসা মাত্র হঠাৎ করে ৩ টি মটর সাইকেল করে কয়েকজন যুবক এসে আমার গাড়ির থামিয়ে দেন। পরে তারা আমার সাথে কোন কথা না বলে সড়কের পাশে বসা রিকশা ম্যাকানিকের কাছ থেক লোহার যন্ত্রপাতি দিয়ে গাড়িতে হামলা চালান।

তবে কি কারণে তারা হামলা চালিয়েছে তা তিনি জানেন না এবং হামলাকারীদের তিনি চিনতে পারেননি বলেও জানান বাসের চালক হোসেন।

এদিকে হামলার পর পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের লামাবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই নূরে আলম।

তিনি বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। হামলাকারী কারা তা এখনো জানা যায়নি। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে হয়তো বাসটি আসার পথে কোন ভুল করার কারণেই এ হামলা হতে পারে। খোঁজ খবর নিয়ে ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

এ বিভাগের অন্যান্য