সুয়ারেজের হ্যাটট্রিক, আলোচনায় মেসি

খেলাধুলা ডেস্ক ঃ

 

মাঠে দুর্দান্ত সময় কাটাচ্ছেন আর্জেন্টিনার বিশ্বকাপ বিজয়ী অধিনায়ক লিওনেল মেসি। জাতীয় দল কিংবা তার বাইরে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামি দুই জায়গায়ই সমান তালে মাতিয়ে চলেছেন তিনি। আর তাতে একের পর এক মাইলফলক পেরোচ্ছেন তিনি। যেমন গতকাল ভোরে নতুন দুটি রেকর্ডে নিজের নাম লিখিয়েছেন।

রবিবার ভোরে মেজর লিগ সকারের ম্যাচে নিউ ইয়র্ক রেড বুলসের বিপক্ষে মাঠে নামে ইন্টার মায়ামি। সেই ম্যাচে রেড বুলসদের ৬-২ গোলের বিশাল ব্যবধানে হারায় মেসিরা। ম্যাচের ৫০ মিনিটে গোলের দেখা পান এলএমটেন। এছাড়া রেড বুলসের বিপক্ষে ম্যাচে হ্যাটট্রিক করেন লুইস সুয়ারেজ ও জোড়া গোল করেন মাতিয়াস রোজাস। তবে মায়ামির ৬ গোলের দিনে মাত্র একটি গোল করেও সব আলো নিজের দিকে কেড়ে নেন আর্জেন্টিনার বিশ্বকাপ বিজয়ী অধিনায়ক।

কেননা, এই ম্যাচে নিজে ১টি গোল করলেও বাকি ৫টি গোলে সহায়তা করেন মেসি। এমএলএসে প্রথম বারের মতো কোনো ফুটবলার এক ম্যাচে পাঁচটি গোলে অবদান রাখেন। এছাড়া মেজর লিগে টানা সর্বশেষ ছয় ম্যাচে ছয়টিতেই সতীর্থদের দিয়ে গোল করান মায়ামি তারকা। সেই সঙ্গে চলতি মৌসুমে ৮ ম্যাচ খেলে ১০টি গোল ও ৯টি অ্যাসিস্ট করে গোল সংগ্রাহক ও গোল সহায়তাকারীদের তালিকায় সবার শীর্ষে আছেন আট বারের ব্যালন ডি’অর বিজয়ী এই ফুটবলার। যদিও সর্বোচ্চ গোলদাতার তালিকায় মেসির সঙ্গে যৌথভাবে শীর্ষে আছেন সুয়ারেজ।

হ্যাটট্রিক করার পর ম্যাচ শেষে বন্ধু লিওনেল মেসিকে নিয়ে সুয়ারেজ বলেন, ‘মেসির সঙ্গে এটি করা খুবই সহজ। আমরা একে অপরকে বেশ ভালোভাবে চিনি। আমরা একে অপরের চোখের ভাষা বুঝি। আমরা একে অপরের দিকে না তাকিয়ে বল পাশ করতে পারি। এটি দলের জন্যও ভালো।’

এই ম্যাচে অসাধারণ পারফরম্যান্স করার পর লিওনেল মেসিকে প্রশংসায় ভাসান ইন্টার মায়ামি কোচ টাটা মার্টিনো। মেসিকে নিয়ে তিনি বলেন, ‘লিও আজ রাতে পাঁচটি অ্যাসিস্ট ও একটি গোল করার মধ্যে দিয়ে ঐতিহাসিক কিছু করেছেন।’ মেসি ও সুয়ারেজের সম্পর্ক নিয়ে মার্টিনো বলেন, ‘ম্যাচের দ্বিতীয়ার্ধে মেসি ও লুইসের মধ্যে সম্পর্কটা তাদের পুরানো সময়ের মতোই ভাল কাজ করেছে। তাদের মধ্যে বোঝাপড়া অনেক ভালো। যখন তারা একে অপরকে খুঁজে পায়, তখন দল চাপমুক্ত থাকে।’

এ বিভাগের অন্যান্য