নিজ অর্থায়নে গড়া মসজিদে নামাজ পড়তে বাংলাদেশে সৌদি নাগরিক

সিলেটের সময় ডেস্ক :

 

শরীয়তপুরে ডামুড্যা পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের কুলকুড়ি এলাকায় নিজ অর্থায়নে একটি মসজিদ নির্মাণ করে দেন সৌদি নাগরিক শেখ হামুদ আলী আল খালাফ। গত শুক্রবার জুমার নামাজ আদায় করতে চার মেয়েকে সঙ্গে নিয়ে সৌদি থেকে শরীয়তপুরে আসেন আল খালাফ। ওই সৌদি নাগরিক তার কর্মচারী স্থানীয় মোক্তার ঢালীর মাধ্যমে ৪ কোটি টাকা খরচ করে মসজিদটি নির্মাণ করেন।

আজ রবিবার দুপুরে প্রবাসী মোক্তার ঢালী এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গত শুক্রবার সৌদি এয়ারলাইনসের একটি বিমানে চার মেয়েকে নিয়ে বাংলাদেশে আসেন সৌদি নাগরিক শেখ হামুদ আলী আল খালাফ। বিমানবন্দর থেকে তিনটি গাড়ি নিয়ে শরীয়তপুরের ডামুড্যায় চলে আসেন। এ সময় তাকে বরণ করতে মোটরসাইকেলের বহর নিয়ে এগিয়ে যায় এলাকার যুব সমাজ। ডামুড্যা পৌরসভার কুলকুড়ি এলাকায় পৌঁছালে আল খালাফকে ফুল দিয়ে বরণ করেন এলাকাবাসী। নিজের টাকায় নির্মিত মসজিদ দেখে এ সময় আল্লাহর নিকট শুকরিয়া আদায় করেন খালাফ ও তার মেয়েরা। খালাফের আগমন উপলক্ষে কুলকুড়ি এলাকায় উৎসবের আমেজ তৈরি হয়। তাদেরকে এক নজর দেখতে ভীড় করেন শিশু, বৃদ্ধ ও মহিলাসহ সকল বয়সের মানুষ।

তিনি আরও জানান, প্রায় ২০ বছর ধরে তিনি (মোক্তার ঢালী) সৌদি আরবে খালাফের অধীনে কাজ করছেন। কাজের সুবাদে মালিকের সঙ্গে সুসম্পর্ক গড়ে ওঠে মোক্তারের। মোক্তার একদিন তার মালিককে প্রস্তাব করেন যে, তার এলাকায় একটি ভাঙা মসজিদ আছে। তিনি চাইলে ওটাকে নির্মাণ করে দিতে পারেন। মোক্তারের প্রস্তাবে রাজি হয়ে খালাফ প্রায় ৪ কোটি টাকা খরচ করে কুলকড়ি কবিরাজ বাড়ি জামে মসজিদটি নির্মাণ করে দেন।

সৌদি নাগরিক খালাফ বলেন, বাংলাদেশে মসজিদ নির্মাণ করতে পেরে আমি অনেক আনন্দিত। মহান আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করছি। আমি এ মসজিটি নিজের চোখে দেখার জন্য আমার চার মেয়েকে নিয়ে জুম্মার নামাজ আদায় করতে এসেছি। আমি মোক্তারের সহযোগিতায় এ কাজ করতে পেরেছি। আমি আগামীতে এরকম সুন্দর আরও মসজিদ নির্মাণ করব ইনশাআল্লাহ।

মোক্তার ঢালী বলেন, ‘আমার পরিবার ও সৌদির শেখ হামুদ আলী আল খালাফের জন্য আমি দেশবাসীর কাছে দোয়া চাই। যাতে তিনি সুস্থ থাকেন। আরও মসজিদ নির্মাণ করতে পারেন।’

মসজিদের ইমাম মুফতি মোরশেদ আলম বলেন, আলহামদুলিল্লাহ, আল্লাহর নবীর দেশের এক বান্দার উছিলায় দৃষ্টিনন্দন একটি মসজিদ নির্মাণ হয়েছে প্রত্যন্ত গ্রামে। মসজিদটি দৃষ্টিনন্দন করে গড়ে তুলতে যারা জড়িত তাদের সকলের জন্য দোয়া করি।

ডামুড্যা পৌরসভার মেয়র রেজাউল করিম রাজা ছৈয়াল বলেন, শেখ হামুদ আলী আল খালাফ ইসলামের জন্য নিবেদিত প্রাণ। বাংলাদেশিদের ধর্মপ্রেম তাকে মুগ্ধ করেছে। এজন্য তিনি পাশের আরেকটি মসজিদে ১৭ লাখ টাকা দান করে গেছেন। তাকে ধন্যবাদ জানাই।

এ বিভাগের অন্যান্য