শ্বাসরুদ্ধকর ফাইনালে বাংলাদেশের হার

সিলেটের সময় ডেস্ক :

 

শ্বাসরুদ্ধকর লড়াইয়ের পরও হেরে গেল বাংলাদেশ। নির্ধারিত ৯০ মিনিটে খেলা ১-১ অমীমাংসিত থাকে। এরপর শুরু হয় টাইব্রেকার। টাইব্রেকারেও খেলা ১১-১১ অমীমাংসিত থাকে। এরপর টস ভাগ্যে চ্যাম্পিয়ন নির্ধারণ করা হয়। টসে হেরে শিরোপার উল্লাসে মাতে ভারত।

এখন থেকে ঠিক তিন বছর আগে ঘরের মাঠে অনূর্ধ্ব-১৯ নারী সাফের শিরোপা জিতেছিল বাংলাদেশ। এবার হেরে গেল লাল-সবুজের দল।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় কমলাপুর স্টেডিয়ামে সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের খেলাটি শুরু হয়। খেলার শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে খেলে দুই দল।

মাত্র ৮ মিনিটে গোল করে এগিয়ে যায় ভারত। রক্ষণ দুর্বলতা ও গোলরক্ষকের ভুলে বাংলাদেশ পিছিয়ে পড়ে। ভারতীয় মিডফিল্ডার নিতু লিন্ডার থ্রুতে বাংলাদেশের দুই ডিফেন্ডারকে পেছনে ফেলে বল পান শিবানী দেবী। বাংলাদেশের গোলরক্ষক স্বর্ণা রানী বক্সের সামনে এসে বলের নাগাল পাননি। শিবানী বুদ্ধিদীপ্তভাবে প্লেসিংয়ে গোল নিশ্চিত করে দলকে এগিয়ে নেন।

প্রথমার্ধে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় ভারত। বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে খেলে বাংলাদেশ। খেলার একেবারে শেষ মুহূর্তে যোগ হওয়া সময়ে গোল করে দলকে সমতায় ফেরান সাগরিকা।

ফাইনালের আগে আরও একবার ভারতের সঙ্গে দেখা হয় বাংলাদেশের। সেই ম্যাচেও একেবারে অন্তিমমুহূর্তে গোল করে বাংলাদেশকে ১-০ ব্যবধানে জয় উপহার দেন সাগরিকা।

আজও সেই সাগরিকার গোলেই শিরোপা জয়ের স্বপ্ন দেখেছিল বাংলাদেশ; কিন্তু শুরুতে গোল খেয়ে পিছিয়ে পড়া বাংলাদেশ নির্ধারিত সময়ে ১-১ এ অমীমাংসিত থাকে। এরপর হয় টাইব্রেকার। টাইব্রেকারেও ১১-১১ অমীমাংসিত থাকে খেলা। তারপর টসে শিরোপার ভাগ্যে নির্ধারণ করা হয়।

এ বিভাগের অন্যান্য