সারাদেশে ওসিদের বদলির কারণ জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী

সিলেটের সময় ডেস্ক :

 

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, নির্বাচন কমিশন একটি স্বাধীন সংস্থা। নির্বাচনের কার্যকলাপ শুরু হওয়ার পর আমাদের নিরাপত্তা বাহিনী থেকে শুরু করে সবকিছুই ইসির ওপরে ন্যস্ত থাকে। তাই নির্বাচন কমিশন যদি মনে করে সুষ্ঠু নির্বাচনের জন্য কাউকে বদলি করা প্রয়োজন, তাহলে নির্বাচন কমিশন তা করতে পারে।

আজ রবিবার দুপুরে রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রের বিশেষ প্রদর্শনী শেষে তিনি এসব কথা বলেন।

সারাদেশে ওসিদের বদলি প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘প্রধান নির্বাচন কমিশনার মনে করেছেন দেশে সুষ্ঠু নির্বাচন করতে হলে যারা দীর্ঘদিন ধরে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে আছেন, তারা হয়তো কারও প্রতি প্রভাবিত হতে পারেন। তাই হয়ত বদলির কথা বলেছেন।  এটা নির্বাচন কমিশনের বিষয়। নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী ওসিরা যথারীতি বদলি হবেন।’

তিনি আরও বলেন, বিএনপি- জামায়াত অবরোধ-হরতাল কর্মসূচির নামে অগ্নিসংযোগ ও নাশকতা করছে। তাদের ধরতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কাজ করছে।

বিএনপির নির্বাচন বর্জন নিয়ে তিনি বলেন, নির্বাচনকে ভয় পায় বলেই বিএনপি নাশকতা ও অগ্নিসংযোগ করছে। নাশকতাকারীদের কাছ থেকে মানুষ মুখ ফিরিয়ে নিয়েছে।

এ বিভাগের অন্যান্য