ইজ্জত হারানো অবস্থায় বিদায় নিতে চাই না : ইসি রাশেদা

সিলেটের সময় ডেস্ক :

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে বাংলাদেশের দিকে গোটা বিশ্বের চোখ রয়েছে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা। তিনি বলেছেন, ‘ভোটকেন্দ্রে স্বচ্ছতার জায়গায় অস্বচ্ছ কিছু হলে ফলাফল ঘোষণা বন্ধ করে দেওয়া হবে। এই ভোটের দিকে তাকিয়ে আছে সারা বিশ্ব। কাজেই আমরা ইজ্জত হারানো অবস্থায় বিদায় নিতে চাই না।

’জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচনসংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে প্রস্তুতিমূলক সভা শেষে আজ মঙ্গলবার সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর উদ্দেশে ইসি রাশেদা সুলতানা বলেন, ‘মানুষের কাছে আমাদের এতটা হেয়প্রতিপন্ন কইরেন না, যাতে মানুষের কাছে ছোট হই। আমাদের ছেলেমেয়ে আছে। তারাও আমাদের কারণে হেয়প্রতিপন্ন হোক, এটা চাই না।

আমাদের দেশে ভালো নির্বাচন হয় না, এটা সারা বিশ্বে প্রচার আছে। কিন্তু আমরা একটি ভালো নির্বাচন করতে পারি, এটাই দেখাতে চাই। এটাই আপনাদের কাছে চাওয়া।’ 

নির্বাচনী দায়িত্ব পালনে কঠোর হওয়ার পরামর্শ দিয়ে নির্বাচন কমিশনার বলেন, ‘যারা নির্বাচনে অংশ নেন, তারা যেকোনোভাবেই জিততে চান।

এ কারণে নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের উৎপত্তি হয়। কমিশনের দিক থেকে একটাই চাওয়া, আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে কঠোর হওয়া। এ ক্ষেত্রে কেউ যেন প্রশ্ন তুলতে না পারে যে আমরা নিরপেক্ষ নই। এটার ব্যত্যয় হলে বরদাশত করব না। এমন কোনো কাজ করবেন না, যাতে নির্বাচন প্রশ্নবিদ্ধ হয়।
’সুন্দর নির্বাচন উপহার দেওয়ার আশাবাদ ব্যক্ত করে রাশেদা সুলতানা বলেন, ‘নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে করতে বিভিন্ন দিকনিদের্শনা দিয়েছি। একটি সুন্দর নির্বাচন উপহার দিতে আমরা বদ্ধপরিকর।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার দেওয়ান মোহাম্মদ হুমায়ন কবির, রাজশাহী রেঞ্জ পুলিশের ডিআইজি আনিসুর রহমান, রাজশাহী মহানগর পুলিশ কমিশনার বিপ্লব বড়ুয়া ও রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ।

এ বিভাগের অন্যান্য