রাষ্ট্রপক্ষের আইনজীবী অসুস্থ, ফখরুলের জামিন শুনানি পেছাল

সিলেটের সময় ডেস্ক :

 

প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় রমনা থানার দায়েরকৃত মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন শুনানি পিছিয়েছে। আগামী ২২ নভেম্বর পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন ঢাকার মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক ফয়সল আতিক বিন কাদের।

আজ সোমবার দুপুরে মির্জা ফখরুল ইসলামের জামিনের শুনানির দিন ধার্য ছিল। আদালতে ঢাকার মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু অসুস্থ জানিয়ে সময় আবেদন করে রাষ্ট্রপক্ষ।

এ সময় বিচারকের কাছে এ সপ্তাহের মধ্যে শুনানির তারিখ চান মির্জা ফখরুলের আইনজীবী ও সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতির সাবেক সভাপতি জয়নুল আবেদীন।

কিন্তু বিচারক পরে তারিখ নির্ধারণ করতে চান। তবে বিএপপিনন্থী আইনজীবীরা এজলাসেই পরবর্তী শুনানির তারিখ দিতে অনুরোধ করেন। এরপর আদালত তারিখ না দিয়েই অন্য মামলা শুনানি করতে চাইলে বিএনপিপন্থী আইনজীবীরা ডায়াসে দাঁড়িয়ে তখনই শুনানির তারিখ চান।

 

একপর্যায়ে তাদের চাপের মুখে বিকেল সোয়া ৩টার দিকে ১০ মিনিটের মধ্যে রাষ্ট্রপক্ষকে শুনানির তারিখ জানাতে বলে এজলাস ছাড়েন বিচারক। বিকেল ৩টা ৪০ মিনিটে বিচারক পুনরায় এজলাসে বসে শুনানির জন্য ২২ নভেম্বর দিন ধার্য করে দেন।

এর আগে গত ২ নভেম্বর ঢাকার মহানগর দায়রা জজ আদালতে মির্জা ফখরুলের পক্ষে জামিন আবেদন করেন তার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ। ওইদিনই আদালত শুনানির জন্য ২০ নভেম্বর দিন ধার্য করেন।

 

গত ২৯ অক্টোবর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালত বিএনপি মহাসচিবের জামিন নামঞ্জুর করে আদেশ দেন। সেই আদেশের বিরুদ্ধে ফৌজদারি বিবিধ মামলা দায়ের করে জামিন আবেদন করা হয়।

ওই দিন সকাল সাড়ে ৯টার দিকে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে তার গুলশানের বাসা থেকে আটক করে নিয়ে যায় গোয়েন্দা পুলিশ (ডিবি)।

এ বিভাগের অন্যান্য