খুব দ্রুত ঢাকা-গৌহাটি বিমান যোগাযোগ চালু হবে: পররাষ্ট্রমন্ত্রী

সিলেটের সময় ডেস্ক :

পররাষ্ট্রমন্ত্রী ড এ কে মোমেন বলেন, হাসিনা ভারতের সঙ্গে সম্পর্ক আরও জোরদার করার লক্ষ্যে বাংলাদেশকে সন্ত্রাসমুক্ত রাখতে চান। বাংলাদেশ ভারতের শিক্ষা সংস্কৃতির সঙ্গে আরও সুসম্পর্ক তৈরি করতে চায়। কেননা, ভারত বাংলাদেশের সংস্কৃতি ও ভাষাগত অনেক বিষয়ে মিল রয়েছে।
খুব দ্রুত ঢাকা-গৌহাটি বিমান যোগাযোগ চালু হবে। প্রথমে প্রস্তাবনা ছিল ঢাকা-সিলেট-গৌহাটি বিমান চালু করার। কিন্তু কর্তৃপক্ষ আপাতত ঢাকা-গৌহাটি বিমান চালুর উদ্যোগ নিয়েছে। পারস্পরিক আলোচনার মাধ্যমে আমরা আমাদের ভবিষ্যৎ নির্ধারণ করি। এতে দুই দেশের সম্পর্ক সুসম্পর্কে রুপান্তরিত হয়। চুলচেরা বিশ্লেষণ করা হয়, দুই দেশের মধ্যে নতুন কিছু করা যায় কি না।

শুক্রবার বিকেলে সিলেটের অভিজাত হোটেলের হলরুমে চারদিনব্যাপী বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ সংলাপের দ্বিতীয় দিনের সিলেট-শীলচর উৎসবে তিনি এসব কথা বলেন।

সিলেট-গৌহাটি বিমান চালু না হওয়ার কারণ হিসেবে তিনি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ধীরগতির সম্প্রসারণ কাজের বিষয়টি উল্লেখ করেন।

তিনি আরো বলেন, বাংলাদেশে উন্নয়ন হচ্ছে। দেশের উন্নয়নে সরকার অনেক প্রকল্প হাতে নিয়েছে। এসব উন্নয়ন প্রকল্পগুলো সময়মতো শেষ না হলে সংশ্লিষ্টদের শাস্তির আওতায় আনা উচিত।

শুক্রবার বিকেলে সিলেটের অভিজাত হোটেলের হলরুমে চারদিনব্যাপী বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ সংলাপের দ্বিতীয় দিনের সিলেট-শীলচর উৎসবে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ভারতের সাবেক এমপি স্বপন দাস গুপ্ত, ভারত ফাউন্ডেশনের সদস্য সুরাইয়া দভাল, ভারতের রাজ্য সভার সদস্য রাজ কুমার রঞ্জন শিং প্রমুখ। এসময় দুই দেশের নেতৃবৃন্দ বাংলাদেশ-ভারতের কালচারার ও পলিটিক্যাল সম্পর্কের পাশাপাশি সব ক্ষেত্রে ঐক্যের তাগিদ দেন।

এ বিভাগের অন্যান্য