প্রবাসীর উপর হামলা ও আসামীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

সিলেটের সময় ডেস্ক :

 

মৌলভীবাজারের বড়লেখায় পৌরশহরের মহুবন্দ এলাকার ফ্রান্স প্রবাসি কামরুল হোসেনের উপর সন্ত্রাসী হামলার ১৫ দিনেও প্রধান আসামি ব্যতিত অন্যান্য আসামি গ্রেফতার না হওয়ায় এলাকাবাসি ফুঁসে উঠেছে। দ্রুত আসামিদের গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে রোববার দুপুরে ভুক্তভোগী ফ্রান্স প্রবাসি আহত কামরুল হোসেনের এলাকাসহ উপজেলার পুর্বাঞ্চলীয় ১৬ গ্রামের সর্বস্তরের বাসিন্দারা পৌরশহরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে।

পৌর শহরে এলাকাবাসি আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন ১৬ গ্রামের বিশিষ্ট মুরব্বি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান। ফ্রান্স প্রবাসি কামরুল হোসেনের উপর সন্ত্রাসী হামলাকারি সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানিয়ে বক্তব্য দেন পৌরমেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রাহেনা বেগম হাসনা, সাবেক ইউপি চেয়ারম্যান সিরাজ উদ্দিন, এলাকার মুরব্বি আতাউর রহমান, আব্দুন নুর, পৌর কাউন্সিলার রেহান পারভেজ রিপন, সমাজসেবক আব্দুল আহাদ, ইউপি সদস্য ফখরুল ইসলাম, সাবেক ইউপি সদস্য ফয়জুল হক, পরিবহন শ্রমিক নেতা আব্দুল মতিন, ফরাস উদ্দিন, খালেদ আহমদ, আহত প্রবাসির ভাই মইনুল ইসলাম প্রমুখ।

জানা গেছে, গত ১৬ সেপ্টেম্বর রাতে ফ্রান্স প্রবাসী কামরুল হোসেন পৌরশহরের একটি মাদ্রাসা থেকে তার ভাগ্নে মাহিনকে নিয়ে মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন। শহরের উত্তর চৌমোহনা পয়েন্টে রাস্তায় কতিপয় যুবকদের জটলা সৃষ্টিতে যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে। কামরুল হোসেনও ভাগ্নেকে নিয়ে সেখানে আটকা পড়েন। এসময় তিনি রাস্তা বন্ধের প্রতিবাদ এবং তাকে মোটরসাইকেল নিয়ে যাওয়ার সুযোগ করে দেওয়ার অনুরোধ করলে কামরুল হোসেনের উপর অতর্কিত হামলা চালায় কতিপয় যুবকরা। এতে তার মাথাসহ ও শরীরের বিভিন্ন স্থানে মারাত্মক জখম হয়। এই ঘটনায় আহত প্রবাসীর ভাই আব্দুল কুদ্দুছ নিজাম উদ্দিনকে প্রধান আসামি করে চারজনের নাম উল্লেখ ও আরো কয়েক জনকে অজ্ঞাত আসামী করে থানায় মামলা করলে পুলিশ প্রধান আসামি নিজাম উদ্দিনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়। কিন্তু ঘটনার ১৫ দিনেও পুলিশ আর কোন আসামিকে গ্রেফতার করেনি। এতে এলাকাবাসির মাঝে ক্ষোভ ও হতাশা বিরাজ করে।

এ বিভাগের অন্যান্য