ভারতের সঙ্গে ম্যাচ নয়, ভারতে আসাটা উপভোগ করছেন পাকিস্তান কোচ

খেলাধুলা ডেস্ক ঃ

 

পরদিন ম্যাচ যার সঙ্গেই হোক, ভারত-পাকিস্তান দুই দলের সামনে অবধারিতভাবেই চলে আসছে একটি প্রশ্ন। অনুমান করতে কারো কষ্ট হওয়ার কথা না। ১৪ অক্টোবর বিশ্বকাপে দুই দলের মহারণ। সেই লড়াই স্বাভাবিকভাবে সংবাদমাধ্যমের আগ্রহের কেন্দ্রে।

যদিও তার আগে দুই দলের সামনে গুরুত্বপূর্ণ ম্যাচ আছে। 

আগামীকাল পাকিস্তানের প্রতিপক্ষ যেমন শ্রীলঙ্কা। এই ম্যাচ সামনে রেখে দলের প্রতিনিধি হয়ে আজ সংবাদ সম্মেলনে এসেছিলেন প্রধান কোচ গ্র্যান্ট ব্র্যাডবার্ন। তাঁকে পেয়ে ভারত নিয়ে প্রশ্ন করার সুযোগ হাতছাড়া কেন করতে চাইবেন সংবাদকর্মীরা।

সেটা তাঁরা করেনওনি। তবে ব্র্যাডবার্নের মুখ থেকে ভারতের বিপক্ষে মহারণ নিয়ে বেশি কিছু বের করা যায়নি। 

পাকিস্তান কোচ বরং অন্য কিছু উপভোগ করছেন। কী সেটা? এ জন্য অবশ্য একটু পেছনে ফিরে তাকাতে হবে।

রাজনৈতিক বৈরিতায় ২০১২ সালের পর থেকে ভারত সফরে আসা হয় না পাকিস্তানের। ভারতের ক্ষেত্রেও তা-ই। এবার বিশ্বকাপের সৌজন্যে ভারতে এসেছে পাকিস্তান দল। ব্র্যাডবার্নের শিষ্যরা অন্য সব কিছু পাশে সরিয়ে ভারতে খেলাটাই উপভোগ করছেন। তাঁর কথায়ই সেটা পরিষ্কার, ‘এখানে আসতে পেরে আমরা রোমাঞ্চিত।
ভারতের মাটিতে প্রতিটি ম্যাচ নিয়েই আমরা রোমাঞ্চিত। এমনকি প্রস্তুতি ম্যাচেও তা-ই ছিলাম। ছেলেদের পছন্দের ব্যাপার বুঝতে এই সুযোগটা দরকার ছিল।’
 

পাকিস্তান দলে একমাত্র মোহাম্মাদ নওয়াজের ভারতে খেলার অভিজ্ঞতা রয়েছে। তবে ব্র্যাডবার্ন জানিয়েছেন, দলের অন্যরাও ভারতের কন্ডিশন খুব উপভোগ করছেন। তাঁর কথা, ‘আমরা সত্যিই এখানকার কন্ডিশন খুব উপভোগ করছি। এখানে প্রতিটি উইকেটের আলাদা আলাদা বৈশিষ্ট্য রয়েছে। অনুশীলনের সুযোগ-সুবিধা দারুণ। ব্যাটিং এবং বোলিংয়ের জন্য এখন পর্যন্ত যে উইকেটই দেওয়া হয়েছে আমাদের ছেলেরা তাতে খুব খুশি।’

এ বিভাগের অন্যান্য