উইন্ডিজের সিরিজ জয়, ইতিহাস গড়া হলো না ভারতের

খেলাধূলা ডেস্ক ঃ

ইতিহাস গড়া হলো না ভারতের। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টিতে প্রথম দুই ম্যাচ পিছিয়ে থেকে প্রথম কোনো দল হিসেবে সিরিজ জয়ের হাতছানি ছিল দলটির। তবে পারলেন না হার্দিক পান্ডিয়ারা। সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে ৮ উইকেটের বড় ব্যবধানে জয়ে ৩-২ ব্যবধানে সিরিজ ঘরে তুলল ওয়েস্ট ইন্ডিজ।

যুক্তরাষ্ট্রের লড়ারহিলে প্রথমে ব্যাট করা ভারত নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৬৫ রান করে। জবাবে ২ উইকেট হারিয়ে ও ১২ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় উইন্ডিজ।

১৬৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে অবশ্য দলীয় ১২ রানে ওপেনার কাইল মেয়ার্সকে হারায় ক্যারিবীয়রা। ব্যক্তিগত ১০ রানে আর্শদীপ সিংয়ের বলে আউট হন মেয়ার্স। তবে এরপর দ্বিতীয় উইকেট জুটিতে শত রানের পার্টনারশিপ গড়েন ব্র্যান্ডন কিং ও নিকোলাস পুরান। পুরান শেষ পর্যন্ত ৩৫ বলে ৪৭ রানে বিদায় নেন। তবে কিং ৫৫ বলে ৫টি চার ও ৬টি ছক্কায় ৮৫ রানের দুর্দান্ত ইনিংস খেলে দলকে জেতান। ২২ রানে অপরাজিত থাকেন শাই হোপ।

ভারতীয় বোলার আর্শদীপ ও তিলক বর্মা একটি করে উইকেট নেন।

টস জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে রোমারিও শেফার্ডে তোপে পড়ে ভারত। তবে সূর্যকুমার যাদবের ৬১ রানে ভর করে শেষ পর্যন্ত দেড়শর গণ্ডি পার হয় দলটি। যাদব ৪৫ বলে ৪টি চার ও ৩টি ছক্কায় ৬১ রান করেন। এছাড়া তিলক বর্মা ২৭ রান করেন।

ক্যারিবিয়ান বোলার শেফার্ড সর্বোচ্চ ৪টি উইকেট পান। দুটি করে উইকেট দখল করেন আকিল হোসেন ও জেসন হোল্ডার।

ম্যাচ সেরা হন রোমারিও শেফার্ড, আর সিরিজ সেরা হন নিকোলাস পুরান।

এ বিভাগের অন্যান্য