সিলেটে আরো শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা হবে: পররাষ্ট্রমন্ত্রী

সিলেটের সময় ডেস্ক :

 

পররাষ্ট্রমন্ত্রী ড. এ.কে. আব্দুল মোমেন এমপি বলেছেন সিলেটে শিক্ষার হার অনেক কম। শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যাও কম। এই অবস্থার উন্নতি করতে হলে অভিভাবক শিক্ষক রাজনীতিবিদ সকলকে এগিয়ে আসতে হবে। সিলেটে আরো আধুনিক এবং যুগ উপযোগী শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তোলা হবে। সিলেট এবং বরিশালের জনসংখ্যা প্রায় সমান অথচ বরিশালে সিলেট থেকে সাড়ে তিন গুণ বেশি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে।

শুক্রবার (১১ আগস্ট) বিকেল ৪টায় সিলেট জেলা পরিষদের শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন সফল হতে হলে আত্মবিশ্বাস সবচেয়ে বড় বিষয়। আমরা পারবো এই দৃঢ়সংকল্প যদি আমাদের মধ্যে থাকে তবে কোন বাধাই আমাদেরকে আটকে রাখতে পারবে না।

তিনি বলেন শান্তি এবং স্থিতিশীলতা উন্নয়নের পূর্ব শর্ত। দেশে শান্তি এবং স্থিতিশীলতা বিরাজ করায় আমরা উন্নয়নশীল দেশের তালিকায় যেতে পেরেছি। শেখ হাসিনা সরকারের এই ধারাবাহিকতা যদি অব্যাহত থাকে তবে আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সেই সোনার বাংলাদেশ তৈরি করতে পারব।

জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির উদ্দিন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান, সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. রমা বিজয় সরকার, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক মো: জাকির হোসেন।

শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সন্দীপ কুমার সিংহ।

এ বিভাগের অন্যান্য