চতুর্মুখী চাপে আওয়ামী লীগ দিশাহারা : ফখরুল

সিলেটের সময় ডেস্ক :

 

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মানুষ জেগে উঠেছে। চতুর্মুখী চাপে ক্ষমতাসীন আওয়ামী লীগ দিশাহারা। তারা চোখে-মুখে অন্ধকার দেখছে।

আজ শুক্রবার (৪ আগস্ট) বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক বিক্ষোভ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

 

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানকে সাজা দেওয়ার প্রতিবাদে সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি। 

সরকারের পতন ছাড়া মানুষ ঘরে ফিরবে না উল্লেখ করে ফখরুল বলেন, এই অবৈধ সরকার জোর করে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতায় টিকে আছে। দিশাহারা হয়ে অসংলগ্ন কথা বলছে আওয়ামী লীগ। চতুর্দিকে তারা অন্ধকার দেখছে।

তারা দেশের মানুষ, স্বাধীনতা ও গণতন্ত্রের শত্রু। 

বিএনপির মহাসচিব বলেন, ক্ষমতাবলে তারেক রহমান ও জোবাইদা রহমানের বিরুদ্ধে মামলার রায় হয়েছে। অথচ শেখ হাসিনা ও তার দলের নেতাকর্মীদের বিরুদ্ধেও প্রচুর মামলা ছিল। তারেক রহমানের সহধর্মিণী, যার পারিবারিক সম্পত্তি ১০ হাজার কোটি টাকা, তাকে ৩৫ লাখ টাকার মামলা দেওয়া হয়েছে বলে উল্লেখ করেন তিনি।

 

মির্জা ফখরুল বলেন, আমাদের নেতা তারেক রহমানকে মামলা দিয়েছে, কিসের? দুর্নীতির! আজকে যিনি অবৈধ ক্ষমতা দখল করে আছেন, তার বিরুদ্ধে প্রচুর মামলা ছিল দুর্নীতির। সেগুলো তো এই বিচারব্যবস্থাকে ব্যবহার করে পাঠিয়ে দিয়েছেন। পত্রপত্রিকায় তার দুর্নীতির ব্যাপারে বহু খবর ছাপা হয়েছে। তিনি পিঠে দিয়েছেন কুলো, কানে দিয়েছেন তুলো।

আওয়ামী লীগকে সরানোর সংকট শুধু বিএনপির সংকট নয়, গোটা জাতির উল্লেখ করে তিনি বলেন, দুর্বার প্রতিরোধ গড়ে তুলে এই দানবকে পরাজিত করতে হবে।

যুক্তরাষ্ট্র-ভারত কী বলল, তা নিয়ে মাথা ঘামানোর দরকার নেই। জনগণ বলছে, এই সরকারকে বিদায় করতে হবে। 

সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান। যৌথ সঞ্চালনা করেন ঢাকা মহানগর উত্তরের সদস্যসচিব আমিনুল হক ও দক্ষিণের ভারপ্রাপ্ত সদস্যসচিব তানভীর আহমেদ রবিন।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামসহ বিএনপির কেন্দ্রীয় নেতারা।

এ বিভাগের অন্যান্য