নির্যাতনের শিকার ছাত্রীকে ছাত্রলীগ সভাপতির ‘অভিনন্দন’

সিলেটের সময় ডেস্কঃ

 

নির্যাতনের শিকার হয়েছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এক নেত্রীর মাধ্যমে। তাকে বিবস্ত্র করে ভিডিও ধারণের অভিযোগও আনেন ভুক্তভোগী। ভয়ে বাড়িতে চলে যান সেই ছাত্রী। এরপর করেন প্রতিবাদ। পরদিনই ফিরে এসে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এবং প্রভোস্ট বরাবর অভিযোগ করেন। শুরু হয় সমালোচনা। তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং হল কর্তৃপক্ষ। সেই ঘটনা গড়ায় হাইকোর্টে। পরে হাইকোর্টের নির্দেশেও গঠিত হয়েছে আরো একটি তদন্ত কমিটি। এমন প্রতিবাদ এবং সাহসিকতার জন্য এবার ইসলামী বিশ্ববিদ্যালয়ের সেই ছাত্রী ‘অভিনন্দন’ পেলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেনের কাছ থেকে।

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্রলীগের নেত্রী দ্বারা নির্যাতনের শিকার সেই ছাত্রীর সঙ্গে কথা বলেছেন সাদ্দাম হোসেন। তিনি নির্যাতনের শিকার ছাত্রীকে ন্যায়বিচারের আশ্বাস দিয়েছেন বলে জানিয়েছেন ভুক্তভোগী।

আজ রবিবার সকাল সাড়ে ১১টার দিকে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেনের সঙ্গে কথা হয় তার। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ভুক্তভোগী ছাত্রী নিজেই।

নির্যাতনের শিকার ছাত্রী বলেন, ‘কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম ভাই আমাকে কল দিয়ে বলেছেন, তোমার সাহসিকতার জন্য অভিনন্দন। তোমার ন্যায়বিচার হবে। তখন আমি বলেছি, ভাই আমার কারো প্রতি কোনো রাগ নেই। আমার সঙ্গে যা হয়েছে আমিও ন্যায়বিচার চাই।’

এদিকে ইবির হলে নির্যাতনের ঘটনায় ভুক্তভোগীকে ডেকেছিল ছাত্রলীগের গঠিত তদন্ত কমিটি। কিন্তু নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করে তিনি ক্যাম্পাসে যাননি। ক্যাম্পাসে না এলেও ছাত্রলীগের তদন্ত কমিটি ফোনে তার বক্তব্য নেবে বলে জানা গেছে।

শাখা ছাত্রলীগের সহসভাপতি সানজিদা চৌধুরী অন্তরা ও তার সহযোগীদের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ এনে গত ১৪ ফেব্রুয়ারি ক্যাম্পাসে এসে প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী। ঘটনাটি দেশব্যাপী তীব্র সমালোচনার জন্ম দিলে ১৫ ফেব্রুয়ারি চার সদস্যের তদন্ত কমিটি গঠন করে শাখা ছাত্রলীগ। কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়। এর মাঝে হল, বিশ্ববিদ্যালয় ও উচ্চ আদালতের নির্দেশে পৃথক তিনটি তদন্ত কমিটি গঠিত হয়।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের গঠিত তদন্ত কমিটি আজ রবিবার সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর প্রতিবেদন দাখিল করেছে। বিষয়টি নিশ্চিত করেছেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান।

এ বিভাগের অন্যান্য