সিলেটে জনআকাঙ্খা বাংলাদেশ’র কমিটি গঠন

নিউজ ডেস্ক: সম্পূর্ন নতুন ও ভিন্ন ধারার রাজনৈতিক উদ্যোগ জন আকাঙ্খার বাংলাদেশ এর সিলেট সমন্বয় কমিটি গঠনের লক্ষে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। বৃহষ্পতিবার সন্ধ্যায় নগরীর জিন্দাবাজারস্থ এক হলরুমে মতবিনিময় সভায় জন আকাঙ্খার বাংলাদেশ সিলেটের সমন্বয়ক মনোনীত করা হয় ওমর ফারুক ও যুগ্ম সমন্বয়ক এডভোকেট নজমুল ইসলাম।
নব মনোনীত সমন্বয়ক ওমর ফারুকের সভাপতিত্বে ও সমন্বয় কমিটির সদস্য এম ইউ ফয়সল আহমদ এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জন আকাঙ্খার বাংলাদেশ এর কেন্দ্রিয় সমন্বয় কমিটির সদস্য ও ঢাকা মহানগরী উত্তর ও সিলেট বিভাগীয় সমন্বয়ক নাজমুল হুদা অপু। সভায় বক্তারা বলেন, সবদিক থেকে দেশ আজ বিপর্যস্ত, মৌলিক অধিকার ভুলন্ঠিত। দেশের মানুষকে নানা কারনে রাজনীতি বিমুখ করে রাখা হয়েছে।
পাশাপাশি মতাদর্শিক রাজনীতির মতপার্থক্য রাজনীতিতে বিভেদ তৈরি করেছে। জনগনের অধিকার নিয়ে কেউ কথা বলছে না।
বক্তারা বলেন, নবী মোহাম্মদ (সাঃ) সকল মত ও পথের অনুসারীদের নিয়ে মদীনায় সর্বপ্রথম একটি রাজনৈতিক ব্যবস্থা গড়ে তুলেছিলেন। বহুজাতিক এই রাষ্ট্র ব্যবস্থার লক্ষ ছিল জনকল্যান বা ওয়েলফেয়ার স্ট্রেট। আমরা সেরকমই একটি রাষ্ট্র ব্যবস্থা গড়তে চাই। জন আকাঙ্খার বাংলাদেশ আগামী দিনে মহান মুক্তিযুদ্ধের তিনটি মূলনীতি সাম্য, মানবিক মর্যাদা ও সামজিক ন্যায় বিচার প্রতিষ্ঠায় স্বচ্ছ গবেষনা লব্ধ রাজনীতির মাধ্যমে জনকল্যান ও ইনসাফপূর্ন সমাজ ও রাষ্ট্র গঠনে কাজ করতে চায়। তাই তরুনদের নিয়ে সম্ভাবনার বাংলাদেশ গড়তে আগামী বছরের শুরুর দিকে নতুন রাজনৈতিক দল গঠনের লক্ষে কাজ করছে জন আকাঙ্খার বাংলাদেশ। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, এডভোকেট হাসানুর রহমান, মানবাধিকার কর্মী সৈয়দ আকরাম আল শাহান, ডা. জামিল মোহাম্মদ, ইঞ্জিনিয়ার এনামুল হক, ডা. আব্দুস সোবহান, মোস্তফা খালেদ, মহি উদ্দিন ফয়সল, কামাল আহমদ, আব্দুল আউয়াল মিসবাহ, শাকের আহমদ, আমিরুল ইসলাম, ছাত্র ফোরামের সমন্বয়ক রিপন মাহমুদ, যুগ্ম সমন্বয়ক তাসনিম বিন হাকিম প্রমুখ।

এ বিভাগের অন্যান্য