নবোদয়ের বর্নাঢ্য প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

সিলেট অনলাইন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, সিলেটের অনলাইন সাংবাদিকতার পৃতিকৃৎ কবি মুহিত চৌধুরী বলেছেন, ইসলাম কখনও জ্ঞান চর্চাকে নিরুৎসাহিত করে না। বরং ইসলাম মানুষকে জীবন ও জগৎ সম্পর্কে প্রচলিত ধারণার চেয়েও আরো বেশি ও বিস্তৃত জানতে বলে, জীবন ও জগৎ সম্পর্কে ইসলাম সেই জীবন ব্যবস্থা যা মানুষকে নৈতিকতা আর মূল্যবোধ শিক্ষা দেয়। মানুষকে ভালোবেসে সৎপথে চলতে এবং সুন্দর জীবন চালাতে প্রণোদিত করে। সুশংখল জীবনে তৈরি করে। এই অগ্রযাত্রা থামিয়ে রাখা যাবেনা।

শুক্রবার বিকেলে সিলেট কেন্দ্রিয় শহীদ মিনারে আয়োজিত নবোদয় সাহিত্য ও সাংস্কৃতিক ফোরামের ৩য় বর্ষের প্রতিষ্ঠাবার্ষীকী উপলক্ষে আয়োজিত ইসলামিক সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নবোদয়ের সভাপতি হারুন অর রশিদের সভাপতিত্বে অনুষ্টানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ক্বারী মাওলানা লাবিব আব্দুল্লাহ।

উদযাপন কমিটির সদস্য মীম সুফিয়ানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন. সাংস্কৃতিক ব্যক্তিত্ব মো.তাজুল ইসলাম আমিন মোহাম্মদ প্রমুখ।

আলোচনা সভা শেষে সিলেটের সর্বস্তরের মানুষ ইসলামিক অনুষ্ঠান উপভোগ করেন। অনুষ্ঠান চলাকালে শহীদ মিনারে তিল ধারনের ঠাই ছিলনা।

এ বিভাগের অন্যান্য