৪র্থ আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু ২২ ডিসেম্বর

সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্টি (এসএমসিসিআই) এর উদ্যোগে নগরীর শাহী ঈদগাহ মাঠে ৪র্থ আন্তর্জাতিক বাণিজ্য মেলার আয়োজন করা হয়েছে।

আগামী ২২ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করবেন অর্থপ্রতিমন্ত্রী এম.এ মান্নান।

বুধবার এসএমসিসিআই’র কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান এসএমসিসিআই’র নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ৪র্থ আন্তর্জাতিক বাণিজ্য মেলা ২০১৭ এর আয়োজক কমিটির আহবায়ক মোঃ আব্দুল জব্বার জলিল।

তিনি বলেন, প্রতি বছরের ন্যায় বাণিজ্য মন্ত্রণালয়ের পরিপত্র অনুযায়ী বাণিজ্য মন্ত্রণালয় এবং শাহী ঈদগাহ উপজেলা মাঠ কর্তৃপক্ষ এবং স্থানীয় পুলিশ প্রশাসনের অনুমতি নিয়ে মেট্রোপলিটন চেম্বার অব কমার্সের উদ্যোগে মাসব্যাপী সিলেট ৪র্থ আন্তর্জাতিক বাণিজ্য মেলা ২০১৭ এর আয়োজন করা হয়েছে। স্থানীয় ও জাতীয় শিল্প উদ্যোক্তাদের প্রস্তুতকৃত বিভিন্ন পণ্যসামগ্রীর পণ্যের প্রচার ও প্রসারের লক্ষ্যে এবং বিদেশী বিভিন্ন পণ্যের গুণগত মান যাচাই সহ স্থানীয় উদ্যোক্তাদের আরো বেশী অনুপ্রাণিত করে উদ্যোক্তা তৈরীর লক্ষ্যে এই আয়োজন। ইতোমধ্যে আরো ৩টি আন্তর্জাতিক মানের বাণিজ্য মেলা সফলভাবে অনুষ্ঠিত হয়েছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, এবারের মেলায় ভারত, ইরান, চীন, পাকিস্তান এবং থাইল্যান্ডের বিভিন্ন প্যাভিলিয়ান সহ দেশীয় নামী দামী প্রতিষ্ঠান তাদের মেগা প্যাভিলিয়ন নিয়ে আসছেন। এবার প্রায় দু’শ পঞ্চাশটি স্টল প্যাভিলিয়ান প্রিমিয়ার বোথ ও মেগা প্যাভিলিয়ান মেলায় অংশ নিচ্ছে। মেলায় মিডিয়াকর্মীদের জন্য একটি কক্ষ স্থাপন করা হয়েছে। তাছাড়া শিশুদের বিনোদনের জন্য শিশু পার্কের ব্যবস্থা করা হয়েছে। মাঠে নামাজের ব্যবস্থা সহ নিরাপত্তার জন্য ব্যাপক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। সারা মাঠে থাকবে সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত। নিজস্ব ব্যবস্থাপনায় সার্বক্ষণিক জেনারেটর ব্যবস্থা রয়েছে।

মেলার সমাপনী দিনে র‌্যাফেল ড্র অনুষ্ঠান সিলেট ক্যাবল সিস্টেম লি. এর মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এসএমসিসিআই’র সভাপতি হাসিন আহমদ, সহ সভাপতি হুরায়রা ইফতার হোসেন, পরিচালক মো. বজলুর রহমান, মো. মাহবুবুর রহমান, সাবেক পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল ও তাহমিন আহমদ।

এ বিভাগের অন্যান্য