জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবসে নর্থ ইস্ট ইউনিভার্সিটির র‌্যালি

জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস উপলক্ষে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে এক বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আতফুল হাই শিবলীর নেতৃত্বে র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে তেলিহাওরস্থ ক্যাম্পাসে এসে শেষ হয়।

ব্যবসা অনুষদের ডিন প্রফেসর ড. তোফায়েল আহমদ, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক আহসান হাবিব, আইন ও বিচার বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক আবুল হাসনাত ইবনে আবেদীন, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক মো. শামসুল কবীর এবং প্রক্টর রথীন্দ্র চন্দ্র গোপসহ ইউনিভার্সিটির শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কমর্চারীগণ উক্ত র‌্যালিতে অংশগ্রহণ করেন।

এ উপলক্ষে সংক্ষিপ্ত বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আতফুল হাই শিবলী বলেন, বর্তমান যুগ তথ্য প্রযুক্তির, বিশ্বের উন্নতির অন্যতম ক্ষেত্র এই তথ্য ও প্রযুক্তি যোগাযোগ। বর্তমান সরকার তথ্য ও প্রযুক্তি খাতকে দেশের উন্নতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বিবেচনা করে ১২ ডিসেম্বরকে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুুক্তি দিবস হিসেবে ঘোষণা করেছেন। এই ঘোষণার সাথে একাত্মতা প্রকাশের জন্যে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর এই আয়োজন।

তিনি র‌্যালিতে অংশগ্রহণের জন্য সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান। র‌্যালি শেষে বোমা নিষ্ক্রীয়করণ ও অন্যান্য ঝুঁকিপূর্ণ কাজে ব্যবহারের জন্য কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের তৈরী একটি রোবট প্রদর্শন করা হয়।

এ বিভাগের অন্যান্য