রোমাঞ্চ ছড়িয়ে সিলেটের টানা দ্বিতীয় জয়

 

বিপিএলের তৃতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল স্বাগতিক সিলেট সিক্সার্স এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এক বল বাকি থাকতে জয় তুলে নিয়েছে সাব্বির-নাসিরদের সিলেট। ৪ উইকেট আর এক বল হাতে রেখে জয় পায় সিলেট সিক্সার্স।

টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন সিলেটের দলপতি নাসির হোসেন। টস হারা কুমিল্লা ভিক্টোরিয়ান্স নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে তোলে ১৪৫ রান। টানা দ্বিতীয় জয় পেতে ব্যাটিংয়ে নেমে সিলেট ১৯.৫ ওভারে ৬ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে।

কুমিল্লা নিজেদের প্রথম ম্যাচে মাঠে নেমেছিল। অপরদিকে, বিপিএলের উদ্বোধনী ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে খেলেছিল সিলেট। নিজেদের প্রথম ম্যাচে নাসির-সাব্বিরদের সিলেট ঢাকাকে হারায় ৯ উইকেটের বড় ব্যবধানে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুপুর দুইটায় শুরু হয় সিলেট-কুমিল্লার ম্যাচটি। কুমিল্লা দলে পায়নি তাদের আইকন তামিম ইকবালকে। ইনজুরির কারণে প্রথম ম্যাচে নেই তামিম। দলকে নেতৃত্ব দিচ্ছেন আফগানিস্তানের তারকা মোহম্মদ নবী।ব্যাটিংয়ে নেমে কুমিল্লার শুরুটা মোটামুটি ভালোই হয়। ওপেনিং জুটিতে লিটন দাস আর ইমরুল কায়েস তুলে নেন ৩৬ রান। সিলেটের দলপতি নাসির হোসেনের বলে পঞ্চম ওভারে বোল্ড হওয়ার আগে ইমরুল করেন ১২ রান। তার ১১ বলের ইনিংসে ছিল দুটি বাউন্ডারির মার। আরেক ওপেনার লিটন দাসের ব্যাট থেকে আসে ২১ রান। দুটি বাউন্ডারি আর একটি ওভার বাউন্ডারিতে কুমিল্লার এই ওপেনার ১৯ বল মোকাবেলা করেন।

তিন নম্বরে নামা মারলন স্যামুয়েলস ব্যাট হাতে না দাঁড়ালে লো-স্কোর নিয়েই মাঠ ছাড়তে হতো কুমিল্লাকে। ক্যারিবীয়ান এই তারকা শেষ ওভারে বিদায় নেন। তার আগে ৪৭ বলে করেন ইনিংস সর্বোচ্চ ৬০ রান। তার ইনিংসে ছিল দুটি চার আর তিনটি ছক্কা। চার নম্বরে নামা জন বাটলার ব্যক্তিগত ২ রান করে সাজঘরে ফেরেন। অলোক কাপালি ১৯ বলে একটি চার আর দুটি ছক্কায় করেন ২৬ রান। কুমিল্লার দলপতি মোহাম্মদ নবী ব্যক্তিগত ৫ রানে বিদায় নেন। ডোয়াইন ব্রাভো ১১ রানে এবং সাইফুদ্দিন ১ রানে অপরাজিত থাকেন।

সিলেট দলপতি নাসির প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও বল হাতে দুর্দান্ত ছিলেন। ৪ ওভারে ১৮

 

এ বিভাগের অন্যান্য