মাশরাফি বিন মুর্তজা ও তাসকিন আহমেদকে নিয়ে নতুন করে কিছু বলার নেই

মাশরাফি বিন মুর্তজা ও তাসকিন আহমেদকে নিয়ে নতুন করে কিছু বলার নেই। বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফিকে নিজের গুরু বলেই মানেন তাসকিন। বিয়ে করতে গিয়ে সেই গুরুকেই বাবার আসনে বসিয়ে দিলেন জাতীয় দলের তারকা এই পেসার। বিয়েতে তাসকিনের উকিল বাবা হয়েছিলেন মাশরাফিই।

তাসকিন-রাবেয়ার বিয়েতে মাশরাফি বিন মুর্তজা ও তামিম ইকবাল। ছবি: সংগৃহীত

তাসকিন-রাবেয়ার বিয়েতে মাশরাফি বিন মুর্তজা ও তামিম ইকবাল। ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকা সফর শেষে দেশে ফিরেই সমর্থকদের অবাক করে দিয়ে বিয়ের পিঁড়িতে বসলেন বাংলাদেশের এই স্পিড তারকা মঙ্গলবার মোহাম্মদপুরের লালমাটিয়ায় বান্ধবী সৈয়দ রাবেয়া নাঈমার সঙ্গে বিয়ের বন্ধনে আবদ্ধ হন তিনি। পরিবারের আত্মীয় স্বজনের পাশাপাশি বিয়েতে ক্রিকেটারদের মধ্যে উপস্থিত ছিলেন শুধু তামিম ইকবাল ও মাশরাফি।

তাসকিনের বিয়ে প্রসঙ্গে তার বাবা এম এ রশিদ মনু জানান, ‘অনেকটা হুট করেই বিয়ের কাজ সম্পন্ন হয়ে গেছে। সময় সুযোগ করে আমরা বড় ধরনের অনুষ্ঠান করব। বিপিএলের কারণে সবাই ব্যস্ত। শুধু মাশরাফি আর তামিম এসেছিল। দোয়া করবেন সবাই যেন ওর নতুন জীবন সুখের হয়।’

মাশরাফির পরিবারের সঙ্গে তাসকিন-রাবেয়া। ছবি: সংগৃহীত

মাশরাফির পরিবারের সঙ্গে তাসকিন-রাবেয়া। ছবি: সংগৃহীত

তাসকিনের স্ত্রীর নাম সৈয়দা রাবেয়া নাঈমা। তিনি ঢাকার মোহাম্মদপুরের জৈনপুরের পীর সৈয়দ এ এন এম মাহবুবুর রহমান ও আদর্শ ইসলামী মিশন মহিলা কামিল মাদ্রাসার সুপার সৈয়দা শামসুন নাহার বিলকিসের তৃতীয় কন্যা।  মোহাম্মদপুরের জাকির হোসেন রোডে তাসকিনের সঙ্গে একই সাথে বেড়ে ওঠা। পছন্দের বিষয়টি অবশ্য তাসকিনের দিক থেকেই আগে ছিল। ক্লাসের নোট, সিলেবাসের উছিলা তৈরি করে নাঈমার সাথে দেখা করতে যেতেন। ধীরে ধীরে সম্পর্ক বর্ধিত হতে থাকে।

তাদের সাত বছরের প্রেমের সম্পর্কের পরিণতি পেল এ বিয়েতে। রাবেয়া নাঈমা রাজধানীর আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সি অব বাংলাদেশের অর্থনীতি বিভাগের স্নাতক শিক্ষার্থী। একই ইউনিভার্সিটিতে অধ্যয়নরত তাসকিন আহমেদও। তবে বিয়ে হলেও বিপিএল নিয়ে তাসকিনের ব্যস্ততা থাকায় এখনই মধুচন্দ্রিমায় যাওয়া হচ্ছে না এই নবদম্পতির। তবে পরিবার নিয়ে আগামী মাসে মালদ্বীপে ঘুরে আসার পরিকল্পনা রয়েছে দুজনের।

এ বিভাগের অন্যান্য