শমী কায়সারের নামে ১০০ কোটি টাকার মানহানির মামলা

বিনোদন ডেস্ক ঃ

 

মাগুরায় অভিনেত্রী শমী কায়সারের নামে আদালতে ১০০ কোটি টাকার মানহানির মামলা হয়েছে। সোমবার দুপুরে মাগুরার সদর আমলী আদালতে শহরের দরিমাগুরা সরদার পাড়ার বাসিন্দা মো. রেজোয়ান কবির বাদী হয়ে এ মামলা করেন।

মামলায় অভিযোগ করা হয়েছে আসামি শমী কায়সার বাংলাদেশের একজন অভিনেত্রী হয়েও বাংলাদেশি জাতীয়তাবাদে অবিশ্বাসী, রাজনৈতিক ব্যক্তির চরিত্র হননকারী, মুক্তিযুদ্ধের বিভেদ সৃষ্টিকারী। বাদী একজন সহজ সরল আইনের প্রতি শ্রদ্ধাশীল, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের আদর্শে অনুপ্রাণিত একজন সরল নাগরিক। আসামি বিভিন্ন তারিখে ও সময়ে বিভিন্ন সভা সমাবেশে উদ্দেশ্যমূলকভাবে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করে বক্তব্য দিয়ে আসছেন। তিনি বীর উত্তম শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে ‘দি ন্যাশনাল জার্নালে’ বাংলাদেশের জাতীয় বেঈমান হিসেবে উল্লেখিত বিবৃতি প্রকাশ করেন যা বিভিন্ন গণমাধ্যমে ছড়িয়ে পড়ে। গত ১৩ অক্টোবর এই মামলার বাদী এবং তার সাক্ষীরা মোবাইল ফোনে ইউটিউব, টিভিতে আসামির এমন মানহানিকর বক্তব্য দেখতে ও শুনতে পেয়েছেন। আসামি শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সম্পর্কে তার মুক্তিযুদ্ধের ভূমিকা নিয়ে জানা স্বত্বেও মৃত ব্যক্তির খ্যাতি সুনাম নষ্ট হবে বলে এসব উক্তি প্রিন্ট এবং ইলেকট্রনিক্স মিডিয়ায় প্রকাশ করেছেন। আসামির কল্পনাপ্রসূত বক্তব্য দ্বারা কমপক্ষে একশত কোটি টাকার মানহানি হয়েছে।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট কাজী মিনহাজ উদ্দিন জানান, মাগুরার সদর আমলী আদালতে অভিযোটি পেশ করা হলে বিজ্ঞ বিচারিক ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবির বাদী মো. রেজোয়ান কবিরের জবানবন্দী গ্রহন করেন। পরে মামলাটি ঝিনাইদহ পিবিআইকে তদন্তের জন্য পাঠান। মামলার সাক্ষীরা হচ্ছেন শহরের পারনান্দুয়ালী এলাকার মো. সোহেল পারভেজ, দরিমাগুরার কাজী জাকির হোসেন ও একই এলাকার জহির রায়হান। এছাড়া মামলার সাথে পত্রিকার ফটোকপি এবং ইউটিবের প্রকাশিত আসামির বক্তব্যের মেমোরি কার্ড দাখিল করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য