শাবিপ্রবিকে ছাত্ররাজনীতিমুক্ত ঘোষণা শিক্ষার্থীদের

সিলেটের সময় ডেস্ক :

 

শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাসকে ছাত্ররাজনীতিমুক্ত ঘোষণা করেছেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা।

বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে এ ঘোষণা দেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শাবিপ্রবির সমন্বয়ক আসাদুল্লাহ আল গালিব।

শাবিপ্রবিকে ছাত্ররাজনীতিমুক্ত ঘোষণা করে তিনি বলেন, ‘আমাদের শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ক্যাম্পাসে আজ থেকে কোনো ধরণের ছাত্ররাজনীতি থাকবে না। আজ থেকে শাবিপ্রবি রাজনীতিমুক্ত।’

তিনি আরও বলেন, ‘এখন আমরা হলে চেক করে দেখবো সেখানে কোনো ধরণের অস্ত্র আছে কিনা। এক্ষেত্রে সর্ব অবস্থায় আমাদেরকে সহযোগিতা করতে পারেন। আমাদের নিরাপত্তার স্বার্থে এ অভিযান পরিচালনা করব।’

এর আগে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় নিহত শিক্ষার্থীদের আত্মার মাগফেরাত কামনা ও গায়েবানা জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।

এদিকে আবাসিক হল ছাড়তে শুরু করেছে হলের শিক্ষার্থীরা। এর আগে বিশ্ববিদ্যালয়ের পেছনের গেইট দিয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের হল থেকে বেরিয়ে চলে যেতে দেখা গেছে।

অন্যদিকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম। বিকেল ৩ টার মধ্যে শিক্ষার্থীদের আবাসিক হল ত্যাগের নির্দেশ দিয়ে নোটিশ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন সংশ্লিষ্ট বিভিন্ন কাজ চলমান থাকায় বিশ্ববিদ্যালয়ের অফিস কার্যক্রম চালু থাকবে।

এ বিভাগের অন্যান্য