সিলেট মহানগরীর রাস্তা দখলমুক্ত করার দাবি: সিসিক বরাবরে স্মারকলিপি প্রদান

সিলেটের সময় ডেস্ক :

 

বৃহত্তর সিলেটের অরাজনৈতিক কল্যাণমূলক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সিলেট কল্যাণ সংস্থা, সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা ও বাংলাদেশী প্রবাসীদের সবধরনের দাবি উপস্থাপনের বলিষ্ঠ সংগঠন সিলেট প্রবাসী কল্যাণ সংস্থার যৌথ উদ্যোগে বুধবার (১৩ ডিসেম্বর ২০২৩) বেলা ১১.০০ ঘটিকায় নগরভবনে সিলেট মহানগরীর ফুটপাত ও রাস্তা দখলমুক্ত করার দাবিতে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় যুব দিবস ২০১০-এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত সংগঠনগুলোর প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের নেতৃত্বে স্মারকলিপি প্রদানকালে সিলেট নগরীর সচেতন নাগরিকদের মধ্য থেকে উপস্থিত ছিলেন মোঃ খলিলুর রহমান খাঁন, হাজী মোঃ আশরাফ উদ্দিন, আলহাজ্ব মুখতার আহমেদ তালুকদার, মোঃ নজমুল হুসেইন, দীপক কুমার মোদক বিলু, মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদ, নুর হোসেন, সৈয়দ রাসেল, মোঃ মহিবুর রহমান মুহিব ও লায়েক আহমদ।

স্মারকলিপির বিষয়বস্তুঃ সিলেট সিটি কর্পোরেশনের নির্বাচন-২০২৩ এ বিপুল ভোটে বিজয়ী হয়ে মেয়র পদে অধিষ্টিত হওয়ায় আপনাকে সিলেট কল্যাণ সংস্থা, সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা ও সিলেট প্রবাসী কল্যাণ সংস্থার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও প্রাণঢালা অভিনন্দন। আপনার বলিষ্ঠ নেতৃত্বে সিলেট মহানগরীর চিহ্নিত সবধরণের সমস্যা দুর হবে বলে আমরা নগরবাসী আশাবাদী। সিলেট মহানগরীতে আমরা নগরবাসী ফুটপাতে হাঁটাচলায় ও যানবাহন নিয়ে রাস্তায় চলাচলে খুবই অসুবিধার সম্মুখীন হচ্ছি। সিলেট মহানগরীর অনেক গুরুত্বপূর্ণ রাস্তা গাড়ি পার্কিংয়ের অবৈধ স্ট্যান্ডে পরিণত হয়েছে। যত্রতত্র গাড়ি পার্কিংয়ের ফলে মহানগরীর ছোট-বড় প্রতিটি রাস্তায় অনাকাঙ্খিত যানজট লেগেই আছে। নগরীর প্রায় রাস্তা ও ফুটপাতে ভ্রাম্যমান ব্যবসায়ীরা ভ্যান, ঠেলাগাড়ি, চেয়ার টেবিল বসিয়ে অবৈধভাবে জমজমাট ব্যবসা করছে। এতে নগরবাসীর দুর্ভোগ যেমন বেড়েছে, তেমনি সড়কেও বেশিরভাগ সময় লেগে থাকে তীব্র যানজট।

জনসাধারণের ফুটপাতে হাঁটার জায়গা অবৈধ ব্যবসা প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। ফুটপাত ও রাস্তা দখলের কারণে নগরীর বন্দরবাজার, মহাজনপট্রি, কালিঘাট, জিন্দাবাজার, জল্লারপার, চৌহাট্রা, আম্বরখানা, রিকাবীবাজার স্টেডিয়াম মার্কেট, কাজলশাহ, লামাবাজার, জিতুমিয়ার পয়েন্ট, তালতলা, ধোপাদিঘিরপাড়, ভার্থখলা, কদমতলী সহ প্রায় প্রতিটি অলিগলির রাস্তায় বেশিরভাগ সময়ই যানজট লেগেই থাকে। সিলেট মহানগরীর সর্বস্তরের বাসিন্দাদের সুবিধার্থে আধ্যাত্মিক রাজধানী, পর্যটন নগরী, প্রবাসী অধ্যুষিত বিভাগীয় সিলেট নগরীর রাস্তা ও ফুটপাত দখলমুক্ত করার জন্য আপনার দৃঢ হস্তক্ষেপ কামনা করছি। উপরোক্ত বিষয়টি বিবেচনায় নিয়ে রাস্তা ও ফুটপাত দখলমুক্ত করার লক্ষে সুপরিকল্পিত ও দূরদর্শিতাপূর্ণ বাস্তবভিত্তিক পদক্ষেপ গ্রহনের জন্য আপনার সুদৃষ্টি কামনা করছি।

এ বিভাগের অন্যান্য