পাকিস্তানে সন্ত্রাসী হামলায় ২৩ সেনা সদস্য নিহত

আন্তর্জাতিক ডেস্ক ঃ 

পাকিস্তানে একটি তল্লাশি চৌকিতে সন্ত্রাসীদের হামলায় ২৩ জন সেনা সদস্য নিহত হয়েছেন। স্থানীয় সময় আজ মঙ্গলবার দেরা ইসমাইল খান অঞ্চলের দারাবান এলাকায় এই ঘটনা ঘটে। পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) বরাত দিয়ে দেশটির গণমাধ্যম ডন এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, আজ ভোরের দিকে ছয়জন সন্ত্রাসী ওই তল্লাশি চৌকিতে হামলা চালায়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইএসপিআর জানায়, ‘সন্ত্রাসীরা বিস্ফোরক বোঝাই একটি গাড়ি নিয়ে তল্লাশি চৌকিতে ঢোকার চেষ্টা করে ব্যর্থ হয়। তখন তাঁরা সেখানে একটি আত্মঘাতী বোমা বিস্ফোরণ ঘটায়। বিস্ফোরণে একটি ভবন ধসে যায়। ২৩ জন সেনা সদস্য নিহত হন।
বেশ কয়েকজন গুরুতর আহত হন। বিস্ফোরণে হামলাকারীরা সবাই মারা গেছেন।’এতে আরো বলা হয়, ‘পাকিস্তানের নিরাপত্তা বাহিনী দেশ থেকে সন্ত্রাসবাদের হুমকি নিশ্চিহ্ন করতে বদ্ধপরিকর এবং আমাদের সাহসী সৈন্যদের এই ধরনের আত্মত্যাগ আমাদের সংকল্পকে আরো শক্তিশালী করবে।’

এর আগে ১১ ও ১২ ডিসেম্বর একই এলাকায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নিরাপত্তা বাহিনীর পৃথক অভিযানে ১৭ জন সন্ত্রাসী নিহত হয়েছেন।

এ দিকে তল্লাশি চৌকিতে হামলার ঘটনায় দায় স্বীকার করেছে পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন তেহেরিক-ই-জিহাদ পাকিস্তান। যারা তেহেরিক-ই-তালিবান পাকিস্তান নামে একটি সংগঠনের সহযোগী সংগঠন।এ বছর পাকিস্তানে সন্ত্রাসী হামলা একদিনে সর্বোচ্চ সংখ্যক সেনা নিহতের ঘটনা এটি। এর আগে গত জুলাইয়ে পৃথ দুটি অভিযানে একদিনে ১২ জন সেনা নিহত হন।

সেনা সদস্যদের নিহতের ঘটনায় শোক জানিয়েছেন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী সারফারাজ বুগতি।

সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে এক শোক বার্তায় তিনি বলেন, ‘পুলিশ স্টেশনে সন্ত্রাসী হামলায় নিহতদের প্রতি গভীর শোক প্রকাশ করছি।’  
এ বিভাগের অন্যান্য