বৃষ্টি কমবে কবে, জানাল আবহাওয়া অফিস

সিলেটের সময় ডেস্ক :

 

একদিকে চলছে অবরোধ, অন্যদিকে বৃষ্টি। দুইয়ে মিলে জনজীবনে তৈরি হয়েছে বাড়তি দুর্ভোগ। গতকাল রাত থেকেই রাজধানীতে শুরু হয় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। তবে আজ বৃহস্পতিবার সকাল থেকেই বৃষ্টির মাত্রা বৃদ্ধি পায়।

শক্তিশালী ঘূর্ণিঝড় ‘মিগজাউমের’ প্রভাবে সারা দেশে বৃষ্টি হচ্ছে। তবে ঘূর্ণিঝড়টি ক্রমেই শক্তি হারাচ্ছে। আগামী তিনদিনের আবহাওয়া বার্তায় বলা হয়েছে, রবিবার থেকে বৃষ্টি আর মেঘ কেটে যাবে। তখন জেঁকে বসবে শীত।

আজ বৃহস্পতিবার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী শনিবার অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এছাড়া সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে, আগামীকাল শুক্রবার চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ময়মনসিংহ ও ঢাকা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ

হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এছাড়া শুক্রবার সারাদেশে রাতের তাপমাত্রা (১-২) ডিগ্রী সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

গত ২৯ নভেম্বর দক্ষিণ আন্দামান সাগরে একটি লঘুচাপের সৃষ্টি হয়েছিল। সেটি ক্রমেই ঘনীভূত হয়ে ২ ডিসেম্বর নিম্নচাপে এবং পরের দিন ৩ ডিসেম্বর গভীর নিম্নচাপে রূপ নিয়ে দক্ষিণ বঙ্গোপসাগর ও এর সংলগ্ন এলাকায় ধেয়ে আসে। রূপ নেয় মিগজাউম নামের ঘূর্ণিঝড়ে।

এ বিভাগের অন্যান্য