ডোনাল্ড লুকে নিয়ে চাঞ্চল্যকর দাবি ইমরানের

আন্তর্জাতিক ডেস্ক ঃ

 

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী কারাবন্দী ইমরান খান দেশটির সাবেক সেনাপ্রধান জেনারেল বাজওয়া ওদক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লুকে নিয়ে বিস্ফোরক দাবি করেছেন। ইমরান খান বলেছেন, ‘ডোনাল্ড লুর নির্দেশনায় জেনারেল বাজওয়াই সবকিছু করেছেন।’ গতকাল সোমবার জিও নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ইমরান খান সাইফার মামলায় জেনারেল বাজওয়া ও মার্কিন দূতাবাসের কর্মকর্তাদের সাক্ষী করতে চেয়েছেন। আদালতের নির্দেশে আদিয়ালা কারাগার চত্বরে আদালত বসিয়ে ইমরান খানের বিরুদ্ধে বিরুদ্ধে বর্তমানে সাইফার মামলার শুনানি চলছে।

গতকাল সোমবার কারাচত্বরে মামলার শুনানি চলাকালে অনানুষ্ঠানিক আলাপে ইমরান খান সাংবাদিকদের বলেন, ‘সাইফার মামলায় জেনারেল বাজওয়া ও মার্কিন দূতাবাসের কর্মকর্তাদেরও সাক্ষী করব। ডোনাল্ড লুর নির্দেশনায় জেনারেল বাজওয়াই সবকিছু করেছেন।’

এ ছাড়া সাংবাদিকদের ইমরান খান বলেন, আসন্ন জাতীয় নির্বাচনে তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) বিজয়ী হবে বলে আশা করছেন। ইমরান খান দাবি করেন, নির্দিষ্ট একটি পরিকল্পনা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। ইমরানের দাবি, বর্তমান পিএমএল–এন সরকার ও সেনাবাহিনীর চক্রান্তে উদ্দেশ্যমূলকভাবে তার বিরুদ্ধে এসব মামলা হয়েছে, যাতে তিনি জাতীয় নির্বাচনে অংশ নিতে না পারেন।

এ বিভাগের অন্যান্য