লিবিয়ার বন্দিশিবির থেকে ১৪৩ বাংলাদেশির প্রত্যাবাসন

সিলেটের সময় ডেস্ক :

 

লিবিয়ার ত্রিপোলির আইনজেরা ডিটেনশন সেন্টারে (বন্দিশিবির) আটক ১৪৩ অনিয়মিত বাংলাদেশি নাগরিককে বাংলাদেশে প্রত্যাবাসন করা হয়েছে। মঙ্গলবার (২৮ নভেম্বর) ভোর ৫টায় চার্টার্ড ফ্লাইটে তাদের দেশে আনা হয়।পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ত্রিপোলিতে বাংলাদেশ দূতাবাস, ত্রিপোলির সর্বাত্মক প্রচেষ্টা এবং আন্তর্জাতিক অভিবাসন সংস্থার সহযোগিতায় ১৪৩ বাংলাদেশি অভিবাসী কর্মীকে দেশে ফেরানো হয়েছে।

এদিন ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে এসব বাংলাদেশি নাগরিক। পরে পররাষ্ট্র মন্ত্রণালয় ও আন্তর্জাতিক অভিবাসন সংস্থার কর্মকর্তারা বিমানবন্দরে তাদের অভ্যর্থনা জানান। এসময় আন্তর্জাতিক অভিবাসন সংস্থার পক্ষ থেকে প্রত্যেককে পকেট মানি হিসেবে ৫ হাজার ৮৯৬ টাকা এবং কিছু খাদ্যসমগ্রী দেয়া হয়।

উল্লেখ্য, পররাষ্ট্র মন্ত্রণালয় ও বাংলাদেশ দূতাবাস, ত্রিপোলির প্রচেষ্টায় এবং আন্তর্জাতিক অভিবাসন সংস্থার আর্থিক সহযোগিতায় লিবিয়ায় আটকে পড়া বাংলাদেশিদের দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলমান রয়েছে।
এর ধারাবহিকতায় বুধবার (২৯ নভেম্বর) এবং আগামী ৫ ডিসেম্বর আরও ৩৭৩ জন অনিয়মিত বাংলাদেশি নাগরিককে লিবিয়া থেকে বাংলাদেশে প্রত্যাবাসন করা হবে।

এ বিভাগের অন্যান্য