আবারও জুয়ার সঙ্গে জড়াল সাকিবের নাম

খেলাধুলা ডেস্ক ঃ

 

বিসিবির নীতিমালায় স্পষ্ট উল্লেখ আছে, ধূমপান, মাদক, জুয়া ইত্যাদি সম্পর্কিত কোনো ব্যবসা-প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করার কোনো সুযোগ নেই। তবে গত বছরের আগস্টে অনলাইন জুয়ার সাইট বেটউইনারের অঙ্গ প্রতিষ্ঠান বেটউইনার নিউজের শুভেচ্ছাদূত হয়ে বিতর্কে জড়িয়েছিলেন সাকিব আল হাসান। যদিও বিসিবির চাপে সেই চুক্তি থেকে নিজেকে সরিয়ে নিতে বাধ্য হন বাংলাদেশ অধিনায়ক। তবে আবারও কি একই ভুল করলেন সাকিব?

একটি অনলাইন জুয়ার সাইটের সঙ্গে জড়িয়েছে সাকিবের নাম। বিশ্বসেরা এই অলরাউন্ডারকে দেখা গেছে ‘বাবু৮৮’ (BABU88) নামে একটি অনলাইন ক্যাসিনো ও ক্রিকেট এক্সচেঞ্জসাইটের বিজ্ঞাপনে।

একটি ভিডিওতে ‘বাবু ৮৮’কে নিয়ে সাকিব বলেন, ‘‘বাবু৮৮’’ সাইটটি বাংলাদেশের এক নম্বর স্পোর্টস প্লাটফর্ম। যেখানে ক্রিকেটসহ বাকি সব খেলার আপডেট পাওয়া যাবে।’ যদিও সেই সাইটটিতে ঢুকলে দেখা যায়, সেখানে ক্রিকেট নিয়ে বাজি তো ধরাই যায়, চাইলে খেলা যায় ক্যাসিনো, স্লট গেমের মতো জুয়াও।

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি টুর্নামেন্টের সর্বশেষ আসরে মন্ট্রিয়াল টাইগার্সের হয়ে খেলেছেন সাকিব। মন্ট্রিয়ালের অফিসিয়াল পার্টনার এই বাবু৮৮। এছাড়া শ্রীলংকার ফ্রাঞ্চাইজি লিগ ডাম্বুলা অরার সঙ্গেও যুক্ত এই সাইটটি।

বেটউইনারের সঙ্গে সাকিবের চুক্তির বিষয়ে সেসময় পাপন বলেছিলেন, ‘সাকিবের বিষয়টি নিয়ে দ্বিতীয়বার চিন্তা করার কোনো সুযোগ নেই। আমি প্রথম থেকেই বলে আসছি এ ব্যাপারে জিরো টলারেন্সে আমরা। যে যেভাবেই বিষয়টাকে ব্যাখ্যা করুক আমাদের কাছে এটির কোনো সুযোগ নেই। আশরাফুলের মতো ক্রিকেটারকেও একটা সময় বাদ দেওয়া হয়েছে। এখানে আসলে কোনো সুযোগ নেই।’

এ বিভাগের অন্যান্য