মোদির দ্বারস্থ নুসরাত

আন্তর্জাতিক ডেস্ক ঃ

 

পশ্চিমবঙ্গের বসিরহাটের সন্দেশখালির বাসিন্দা শিশু শুভ মণ্ডল। তার বোনম্যারো ট্রান্সপ্ল্যান্টেশনের (অস্থিমজ্জার প্রতিস্থাপন) কথা জানিয়েছেন চিকিৎসকরা। শুভর পরিবার দরিদ্র। তার পরিবারের পক্ষে চিকিৎসা ব্যয় বহন করা সম্ভব না। বিষয়টি শোনার পর বসিরহাট আসনের সংসদ সদস্য টালিউড অভিনেত্রী নুসরাত জাহান শুভর চিকিৎসার জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দ্বারস্থ হয়েছেন। প্রধানমন্ত্রীর দপ্তরে চিঠি লেখেন তিনি। অবশেষে শিশুটির পরিবারকে সাহায্যের জন্য এগিয়ে এসেছে প্রধানমন্ত্রীর দপ্তর। খবর আনন্দবাজার অনলাইনের।

শনিবার ঈশ্বরকে ধন্যবাদ জানিয়ে একটি টুইট পোস্ট করেছেন নুসরাত জাহান। লিখেছেন- ‘সর্বশক্তিমানের কাছে এটা আমার কৃতজ্ঞতার চেয়েও বেশি… যে আমি কোনো সাহায্য করতে পেরেছি… আমি এ কথা সবার সঙ্গে ভাগ করে নিচ্ছি কারণ, আমি অভিভূত, আসলে এটি একটি ছোট শিশুর জীবন বাঁচানোর বিষয় ছিল। ঈশ্বর আমাদের সবাইকে শক্তি প্রদান করুন যাতে আমরা অন্যদের সাহায্য করার জন্য সামান্য কিছু করতে পারি।’

পুরো বিষয়টি জানতে নুসরাতের ম্যানেজারের সঙ্গে যোগাযোগ করা হয় হিন্দুস্তান টাইমসের পক্ষ থেকে। তিনি জানান, তিন বছর বয়সি শুভ মণ্ডল নামে ওই শিশুটির বাড়ি সন্দেশখালিতে, যেটা নুসরাত জাহানের বসিরহাট সংসদীয় এলাকার মধ্যে পড়ছে। শিশুটির বোনম্যারো ট্রান্সপ্ল্যান্টেশনের (অস্থিমজ্জার প্রতিস্থাপন) কথা জানান চিকিৎসকরা। শিশুটির বাবা পেশায় একজন শ্রমিক। নুসরাতই প্রধানমন্ত্রীর দপ্তরে চিঠি লিখে পুরো বিষয়টি জানান। অবশেষে সেই চিঠির উত্তর এসেছে। শিশুর অস্ত্রোপচারের জন্য তিন লাখ টাকার প্রধানমন্ত্রীর রিলিফ ফান্ডের পক্ষ থেকে দেওয়া হচ্ছে। আগামী ১০ অক্টোবর শিশুটির অস্ত্রোপচার হওয়ার কথা রয়েছে।

এ বিভাগের অন্যান্য