বড়লখায় চা বাগানের লেক থেকে ভাসমান মরদেহ উদ্ধার

সিলেটের সময় ডেস্ক :

মৌলভীবাজারের বড়লেখায় ১০নং দক্ষিণভাগ (দক্ষিণ ইউনিয়ন) এর আওতাধীন নিউ সমনবাগ চা বাগানের মোকাম ডিভিশনের ১৮ নং সেকশনের লেক থেকে বাবুল চাষা (৫৫) নামের এক চা শ্রমিকের মরদেহ উদ্ধার করেছে বড়লেখা থানা পুলিশ।

সরেজমিনে গিয়ে জানা যায়, স্থানীয়দের জিজ্ঞেসা করলে তারা বলে আমরা প্রতিদিন সকালে কাজের সন্ধানে বের হই আজ পানিতে লাশ দেখে বাগান কতৃপক্ষকে মুঠোফোনে জানাই থানা পুলিশ এসে স্থানীয়দের সহযোগীতা নিয়ে মৃত ব্যক্তির লাশ চিহ্নিত করে। ঐ ওই ব্যক্তি হলো পাথরিয়া চা বাগানের মৃত প্রশাদ চাষার ছেলে বাবুল চাষা। লাশ শনাক্তের জন্য ঘটনাস্থলে আসলে বাবুল চাষার স্ত্রী সবিতা চাষা জানান, বাবুল চাষা মানসিক ভারসাম্যহীন ছিলেন। প্রায় তিনি ঘর থেকে বেরিয়ে যান। গত রোববার (১০ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে বাবুল চাষা ঘর থেকে বেরিয়ে যান। পরে আর ঘরে ফেরেননি। স্বজনরা তাকে কোথাও খুঁজে পাননি। তিনি আরো বলেন, বিগত কয়েক দিন আগে মৌলভীবাজার শহর থেকে নিয়ে এসেছিলাম, এরকম সে সবসময় করে, পুলিশ জিজ্ঞেসাবাদে বাবুলের পরিবার বলে এতে আমাদের কারো উপর সন্দেহ নাই।পরে লাশ ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার মর্গে পাঠানো হয়।

এদিকে, বৃহস্পতিবার (১৪ সেপ্টম্বর) সকালে উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের সমনভাগ চা বাগান (মোকাম ডিভিশন) এলাকার একটি লেকে এক ব্যক্তির লাশ ভাসতে দেখেন স্থানীয়রা। পরে স্থানীয়রা বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধি ও পুলিশকে জানান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে। পরে সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য লাশ মর্গে পাঠায় পুলিশ। পুলিশের ধারণা, লেকের পানিতে পড়ে হয়তো বাবুল চাষার মৃত্যু হয়েছে।

বড়লেখা থানার উপপরিদর্শক (এসআই) জাহেদ আহমদ জানান, নিহতের শরীরে আঘাতের কোনো চিহ্ন মেলেনি। ময়নাতদন্তের জন্য লাশ মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা হয়েছে।

এ বিভাগের অন্যান্য