এখন জনগণ নিজের ভোট নিজে দিতে পারে না : চরমোনাই পীর

সিলেটের সময় ডেস্ক :

 

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) বলেছেন, উন্নয়নের কথা বলে আওয়ামী সরকার দেশকে একটি তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছে। জনগণের ন্যূনতম নাগরিক অধিকারটুকুও কেড়ে নেওয়া হয়েছে। দেশে এখন জনগণ নিজের ভোট নিজে দিতে পারে না। জনগণ আজ তাদের ভোটের অধিকার, ভাতের অধিকার থেকে বঞ্চিত।

আওয়ামী লীগ উন্নয়নের নাম দুর্নীতির মহোৎসব চালাচ্ছে। 

আজ মঙ্গলবার বিকেলে কুমিল্লা নগরীর টাউন হল মাঠে সুষ্ঠু ও নিরপেক্ষ জাতীয় নির্বাচন, প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ ও নির্বাচন কমিশন বাতিল এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে ইসলামী আন্দোলন বাংলাদেশ কুমিল্লা জেলা ও মহানগরের উদ্যোগে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

চরমোনাই পীর আরো বলেন, আওয়ামী সরকার ২০১৪ এবং ২০১৮-এর মতো আগামীতেও প্রহসনের নির্বাচন করতে চাচ্ছে। তাই বর্তমান সংকট নিরসনে জাতীয় সরকারের বিকল্প নেই।

তিনি সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পূর্বেই মন্ত্রীপরিষদ ভেঙে দিয়ে প্রধানমন্ত্রীকে পদত্যাগ করে জাতীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করার আহ্বান জানান। 

সমাবেশ অন্য বক্তারা বলেন, সরকার বিভিন্ন সময়ে আলেমদের গ্রেপ্তার করে বিরোধী রাজনৈতিক দলগুলোকে কোণঠাসা করার চেষ্টা করছে। বিভিন্ন সময়ে সমাবেশ থেকে গ্রেপ্তারকৃত উলামায়ে কেরামদেরসহ সকল রাজনৈতিক বন্দিদের দ্রুত মুক্তির জন্য আহ্বান জানান।

ইসলামী আন্দোলন বাংলাদেশ কুমিল্লা জেলা উত্তরের সভাপতি মুহাম্মদ তৈয়্যবের সভাপতিত্বে এবং মহানগর সেক্রেটারি এনামুল হক মজুমদার, দলটির নেতা মুহাম্মদ সাইফুল্লাহ সাইফ ও হাফেজ সাইফুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দলের যুগ্ম মহাসচিব প্রকৌশলী আশরাফুল আলম, কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ সম্পাদক আহমদ আব্দুল কাইয়ুম, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ নেছার উদ্দিন, ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় সদস্য সেলিম মাহমুদ প্রমুখ।

এ বিভাগের অন্যান্য