এখন ফকিরকে দাওয়াত দিলেও আগে আইটেম জানাতে হয় : মতিয়া চৌধুরী

সিলেটের সময় ডেস্ক :

 

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, ‘বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দেশে মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করেছেন। কাজীর গরু কেতাবে আছে, গোয়ালে নাই। তেমনি বাংলাদেশের সংবিধানে মৌলিক অধিকারের কথা থাকলেও বাস্তবে ছিল না। শেখ হাসিনা দেশের মানুষের জন্য অন্ন, বস্ত্র, চিকিৎসা, শিক্ষা ও বাসস্থানের ব্যবস্থা করেছেন।

এখন একজন ফকিরকে দাওয়াত দিতে চাইলেও তাকে আগে খাবারের আইটেম জানাতে হয়। ফকিরও আর পান্তাভাত খায় না। গরু ছাড়া পান্তাভাত আর কেউ খায় না।’ 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আজ সোমবার বিকেলে বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ ও কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) কর্তৃক কেআইবি মিলনায়তনে আয়োজিত দোয়া মাহফিল ও আলোচনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের সভাপতি ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের সাবেক সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

আলোচনাসভাটি কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের মহাসচিব কৃষিবিদ মো. খায়রুল আলম প্রিন্সের সঞ্চালনায় সভাপতিত্ব করেন কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের সহসভাপতি কৃষিবিদ ডা. মো. মাহবুব আলম ফারুক। আলোচনাসভায় সূচনা বক্তব্য রাখেন কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের কোষাধ্যক্ষ কৃষিবিদ এম আমিনুল ইসলাম।

এ ছাড়া আলোচনা করেন কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের সাবেক মহাসচিব কৃষিবিদ মো. মোবারক আলী, বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কৃষিবিদ প্রফেসর ড. এমদাদুল হক চৌধুরী, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কৃষিবিদ প্রসেফর ড. মো. গিয়াসউদ্দীন মিয়া ও শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. অলোক কুমার পাল।

এ বিভাগের অন্যান্য