বঙ্গবন্ধু ছিলেন জাতির স্বপ্নদ্রষ্টা ও স্বাধীনতার রূপকার: মন্ত্রী ইমরান

সিলেটের সময় ডেস্ক :

প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, বঙ্গবন্ধু ছিলেন জাতির স্বপ্নদ্রষ্টা এবং স্বাধীনতার রূপকার। বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন সত্তা। বঙ্গবন্ধুই বাংলাদেশ।

শনিবার (১৯ আগস্ট) বিকালে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন আয়োজিত সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রবাসী কল্যান মন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে যে নৃশংস হত্যাকাণ্ড সংঘটিত করে বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্যদের হত্যা করা হয়েছিল, পৃথিবীর ইতিহাসে এমন মর্মস্পর্শী, অমানবিক ও বেদনাদায়ক ঘটনার নজির নেই। তিনি এসময় প্রজন্ম থেকে প্রজন্মে বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শন ছড়িয়ে দেওয়ার এবং সংসদ সচিবালয় আবাসিক কমপ্লেক্সকে জাতির পিতার আদর্শে উদ্বুদ্ধ করার প্রতি গুরুত্বারোপ করেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু তার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ করতে না পারলেও তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার আদর্শ ও দর্শন বুকে লালন ও ধারণ করে সে স্বপ্নকে বাস্তবে রূপ দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ আজ উন্নয়নের সব ক্ষেত্রে অভাবনীয় সাফল্য অর্জন করেছে। বিশ্বে পরিচিত পেয়েছে উন্নয়নের রোল মডেল হিসেবে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলী আমজদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আফতাব আলী কালা মিয়া এবং যুগ্ম সাধারণ সম্পাদক অখিল চন্দ্র বিশ্বাসের পরিচালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. নাছির উদ্দিন খান।

অনুষ্টানের শুরুতেই বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন ও বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক মজির উদ্দিন, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি হুমায়ূন কবির মছব্বির, সাধারণ সম্পাদক আপ্তাব আলী কালা মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক ইয়াকুব আলী, জাহাঙ্গীর আলম, ইসলামপুর পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াদ আলী, উত্তর রণিখাই ইউনিয়নের চেয়ারম্যান ফয়জুর রহমান, উপজেলা যুবলীগের আহবায়ক আলা উদ্দিন, যুগ্ম আহবায়ক আব্দুর রহমান, রাসেল আহমেদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি উমর আলী, সাধারণ সম্পাদক শাহ আলম স্বাধীন।

এসময় আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনসমুহের সহস্রাধিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন৷

এ বিভাগের অন্যান্য